Breaking News
Home / LIFESTYLE / মাসে ৬ হাজার বিনিয়োগেই কয়েক কোটি টাকার মালিক হওয়ার সুযোগ!

মাসে ৬ হাজার বিনিয়োগেই কয়েক কোটি টাকার মালিক হওয়ার সুযোগ!

সকলেই চান বেশ মোটা টাকা জমিয়ে আয়েশ করে, আরাম করে থাকতে। কিন্তু বর্তমান দুর্মূল্যের বাজারে টাকা আয় করে তা সঞ্চয় করা আসলে বিরাট কষ্টসাধ্য ব্যাপার। তবে আজকাল টাকা জমানোর অনেক সহজ রাস্তা বেরিয়েছে। কেউ মনে করেন কোন প্রাইভেট সংস্থায় টাকা রাখবেন, কেউ মনে করেন ব্যাঙ্কে টাকা রাখলে তবেই ভালো। কিন্তু বিনিয়োগ ও ট্যাক্স বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যারা নিজেদের বিনিয়োগ কোটিতে দেখতে চান, তাঁরা ইক্যুয়েটি মিউচুয়াল ফান্ডে একটু ঝুঁকি নিয়ে টাকা বিনিয়োগ করতে পারেন।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, একজন বিনিয়োগকারীর উচিৎ তাঁর ৩০ বছরের মধ্যে বিনিয়োগ করা। সেক্ষেত্রে তিনি ৬০ বছর অর্থাৎ অবসর নেওয়ার আগে অবধি নির্দ্বিধায় তিনি টাকা বিনিয়োগ করতে পারবেন। অন্যদিকে রিটার্মেন্টের পর সেই টাকা তুলে নিজের প্রয়োজন মেটাতে পারবেন।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যদি কেউ ২০ বছরের জন্য বিনিয়োগ করেন, তবুও কমপক্ষে ১২% হারে সুদ পেতে পারেন ওই ব্যক্তি। ট্রান্সসেন্ড কনসাল্টেন্ট-এর ওয়েলথ ম্যানেজমেন্ট ডিরেক্টর কার্তিক জাভেরী জানাচ্ছেন, লং টার্মে বিনিয়োগ করে একজন ব্যক্তি ইকুয়েটি মার্কেট কমপক্ষে ১২ শতাংশ সুদ আশা করতে পারেন।

আসুন দেখে নেওয়া যাক যদি ধরে নেওয়া হয় কোনও ব্যক্তি মাসিক ৬০০০ টাকা দিয়ে এসআইপি শুরু করে এবং তাঁর টার্ম যদি ৩০ বছর হয়, সেক্ষেত্রে ১৫% রিটার্ন থাকে তবে বিনিয়োগকারী ম্যাচিউরিটির শেষে পাবেন ৪ কোটি ১৫ লক্ষ ৩৯ হাজার ৬৭৮ টাকা।

অর্থাৎ সঠিক ভাবে বিনিয়োগে আপনিও হতে পারেন কোটি টাকার মালিক। তাই আর দেরি করবেন না। তবে বিনিয়োগের আগে কোনও অর্থনৈতিক বিষয়ে বিশারদের পরামর্শ নেওয়ার প্রয়োজন রয়েছে।

Check Also

জেনে নিন সন্তানের উচ্চতা বাড়ানোর ৬ কৌশল

সব মা-বাবাই চান তাদের সন্তান হৃষ্টপুষ্ট থাকুক, হোক লম্বা আর শক্তিশালী। কারণ এসবই সুস্বাস্থ্যের লক্ষণ। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *