Breaking News
Home / NEWS / এই দুর্দিনেও ৫ লাখ টাকা দেবে YES Bank, করতে হবে এই কাজ!

এই দুর্দিনেও ৫ লাখ টাকা দেবে YES Bank, করতে হবে এই কাজ!

চরম খারাপ সময় চলছে ইয়েস ব্যাংকের। এসবিআই ৪৯ শতাংশ শেয়ার কিনবে বলে সাংবাদিক সম্মেলনে জানালেও এখনও আশঙ্কায় ভুগছেন ইয়েস ব্যাংকের গ্রাহকেরা। বিপাক বেড়েছে মাসে ৫০ হাজার টাকার বেশি তুলতে না পারার ঘোষণায়। কিন্তু জানেন কী, আপনি মাসে ৫ লাখ টাকাও পেতে পারেন আপনি, আর এর জন্য আপনি আরবিআই আপনাকে অনুমতিও দেবে।

অ্যাকাউন্ট থেকে ৫ লাখ টাকা তুলতে হলে ইয়েস ব্যাংকের গ্রাহকদের ব্যাংক কর্তৃপক্ষকে একটি চিঠি লিখে আবেদন জানাতে হবে। যে যে ক্ষেত্রে এই টাকা তোলার ক্ষেত্রে ছাড় পাওয়া যেতে পারে –

যদি অ্যাকাউন্ট হোল্ডারের বা তাঁর ওপর নির্ভরশীল কোনও ব্যক্তির চিকিৎসা ক্ষেত্রে টাকার প্রয়োজন পড়ে সেক্ষেত্রে ৫০ হাজারের নিয়ম শিথিল করা হতে পারে।
অ্যাকাউন্ট হোল্ডার বা তাঁর পরিবারের কোনও ব্যক্তির যদি পড়াশোনার ক্ষেত্রে বা উচ্চতর পড়াশোনার ক্ষেত্রে টাকা পয়সার প্রয়োজন হয়, সেক্ষেত্রে শিথিল করা যেতে পারে ৫০ হাজারের নিয়ম।

যদি গ্রাহকের ওপর নির্ভরশীল কেউ বিয়ে করেন সেক্ষেত্রে নিয়ম শিথিল হতে পারে, অর্থাৎ কোনও গ্রাহকের মেয়ের বিয়ে যদি আগে থেকেই ঠিক করা থেকে বিয়ের সময় টাকার দরকার হয়। তখন ওই গ্রাহকের ক্ষেত্রে টাকা তোলার ঊর্ধসীমা বাড়াতে পারে ইয়েস ব্যাংক কর্তৃপক্ষ।
এছাড়া অন্য খুব দরকারি প্রয়োজনেও মাসে ৫০ হাজারের বেশি টাকা ইয়েস ব্যাংক থেকে তুলতে পারেন গ্রাহকেরা।

কিন্তু সেক্ষেত্রে আবেদনপত্রে পরিষ্কার ভাবে সেই প্রয়োজনের কথা লিখতে হবে। তবেই ওই আবেদন বিচার বিবেচনা করবে ইয়েস ব্যাংক কর্তৃপক্ষ।

যে সব গ্রাহকেরা ৫০ হাজার টাকার বেশি তুলতে চান, তাঁদের আরবিআই-এর বিস্তারিত নির্দেশের জন্য অপেক্ষা করতে হবে। আরবিআই পরবর্তী নির্দেশ পাওয়ার পরে এই টাকা তোলার রাস্তা সহজ হবে বলে মনে করা হচ্ছে।
অন্যদিকে শনিবার গভীর রাতে ইয়েস ব্যাংকের ফাউন্ডার রানা কাপুরকে গ্রেফতার করেছে ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ডিএইচএফএল সংস্থাকে এই ব্যাংকের ঋণ দেওয়ার ব্যাপারে সেই অভিযোগেই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

Check Also

গ্রাজুয়েশন কমপ্লিট থাকলেই মিলবে মোটা মাইনের চাকরি, যেভাবে আবেদন করবেন, রইলো পদ্ধতি!

ভারত অন্যান্য দেশের তুলনায় বেকারত্বের দিক থেকে অনেকটা পরিমাণে এগিয়ে । এই দেশে প্রতিদিন বেকারত্ব ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *