Breaking News
Home / NEWS / ব্যাঙ্কের পর এবার মিশে যাচ্ছে ৩ টি ইন্স্যুরেন্স কোম্পানি

ব্যাঙ্কের পর এবার মিশে যাচ্ছে ৩ টি ইন্স্যুরেন্স কোম্পানি

দিন কয়েক আগেই তিনটি বড় ব্যাঙ্ক সংযুক্তিকরণ হতে চলেছে এমনটাই ঘোষণায় উঠে এসেছিল। ওই তিন ব্যাঙ্ক হলো পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ও ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স। ১লা এপ্রিল থেকে এই তিন ব্যাঙ্ক এক হয়ে আত্মপ্রকাশ করবে বলে জানা গিয়েছে। লাভের আশায় আর্থিকভাবে পিছিয়ে চলা ব্যাঙ্কগুলিকে সংযুক্তিকরণের পথে হাঁটছে কেন্দ্র সরকার। আর এবার নতুন করে তিন ইন্স্যুরেন্স সংস্থাকে এক করার পদক্ষেপ নিলো মোদি সরকার।

মঙ্গলবার কেন্দ্রীয় মন্ত্রিসভার কেবিনেটের একটি বৈঠক ছিল। সেই বৈঠকে ইন্স্যুরেন্স সংস্থাগুলিকে সংযুক্তিকরণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় মন্ত্রিসভার এই বৈঠকে। সরকার মনে করছে এই সিদ্ধান্তে যেমন সরকারি সুবিধা হবে ঠিক তেমনি ইন্স্যুরেন্স সংস্থাগুলির আরও বেশি লাভের মুখ দেখবে। তিন ইন্স্যুরেন্স সংস্থাকে সংযুক্তিকরণের বিষয়ে খবর প্রকাশিত হয়েছে CNBC আওয়াজ নামের সর্বভারতীয় সংবাদ সংস্থায়।

সর্বভারতীয় সংবাদ সংস্থা CNBC আওয়াজের প্রকাশিত খবর অনুযায়ী, ন্যাশনাল ইনস্যুরেন্স সংস্থা, ইউনাইটেড ইন্ডিয়া ইনস্যুরেন্স সংস্থা ও ওরিয়েন্টাল ইন্ডিয়া ইনস্যুরেন্স সংস্থাকে সংযুক্তিকরণের মাধ্যমে একটি ইনস্যুরেন্স সংস্থা হিসাবে সামনে তুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। আর নতুনরূপে আত্মপ্রকাশ এরপর এই ইন্স্যুরেন্স সংস্থাই হবে ভারতের সবথেকে বড় ইনস্যুরেন্স সংস্থা। অর্থ মন্ত্রকের তরফে ইতিমধ্যেই এই নিয়ে একটি বিল জমা দিয়েছে কেবিনেটে বলেও জানানো হয়েছে ওই সংবাদপত্রে। তবে কবে সংযুক্তিকরণ হবে তা নিয়ে এখনো কিছু বলা হয়নি। কিন্তু এই সিদ্ধান্তের একই গ্রাহকদের মধ্যে কোনো প্রভাব ফেলবে?

অর্থনৈতিক বিশেষজ্ঞরা এই বিষয়ে তাদের মতামত জানিয়েছেন, এই সংযুক্তিকরণের ফলে গ্রাহকদের উপর কোন রকম প্রভাব পড়বে না। গ্রাহকরা ইন্স্যুরেন্স করার সময় যে প্রাপ্তির কথা জেনে ছিলেন তাই পাবেন তারা। প্রাপ্তির ক্ষেত্রে কোন বদল হবে না। বরং এই সংযুক্তিকরণের ফলে গ্রাহকরা আরও বেশি সুবিধার সম্মুখীন হবেন। সর্বভারতীয় সংবাদপত্রের খবর অনুযায়ী, এই সংযুক্তিকরণের ফলে ওই তিন ইন্স্যুরেন্স সংস্থার কর্মচারীদের উপরও কোনো প্রভাব পড়বে না।

Check Also

বাড়িতে বসেই পেয়ে যান রঙিন PVC Voter ID, রইলো আবেদন পদ্ধতি

Aadhaar কার্ডের ক্ষেত্রে যেমন পলি ভিনাইল ক্লোরাইড (PVC) কার্ড আনা হয়েছে, ঠিক তেমনই আপনি আপনার ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *