Breaking News
Home / INSPIRATION / বাদ পড়েছে কনুই থেকে দুই হাত, জীবনযুদ্ধে না হেরে লড়াই চালাচ্ছে এই খুদে

বাদ পড়েছে কনুই থেকে দুই হাত, জীবনযুদ্ধে না হেরে লড়াই চালাচ্ছে এই খুদে

লক্ষ্য যদি স্থির থাকে তাহলে কোনো বাধাই বাধা নয়। মানুষের ইচ্ছা শক্তির কাছে অনেক বাধাকেই পিছু হটতে হয়। আসলে মানুষের মধ্যে যে অদম্য প্রাণশক্তি রয়েছে। মানুষ ই পারে অসম্ভবকে সম্ভব করতে। উদ্দেশ্যে সৎ হলে মানুষ সেটি ঠিক পূর্ণ করতে পারে।

আসলে জীবনযুদ্ধে জিততে গেলে আত্মবিশ্বাস থাকাটা খুব জরুরী। সবার আগে বিশ্বাস করতে হবে নিজেকে। নিজের প্রতি বিশ্বাস এলেই একজন হাজার ও প্রতিবন্ধকতাকে জয় করতে পারে। কষ্ট কে উপেক্ষা করে বলা যায় -আমি পারবো- যাই হয়ে যাক না কেন আমি পারবোই। এই পারাটাই সবথেকে বড় কথা। আর বাদবাকি না থাকাগুলো তখন হেরে যায় এই পারার কাছে এসেই ঠিক যেমনটি হয়েছে বিশেষভাবে সক্ষম এক স্কুল ছাত্রের ক্ষেত্রে।

তার শরীরে দুটি হাতের একটাও নেই। কনুই অব্দি শুধু রয়েছে। কিন্তু সে ঘরে বসে থাকেনি। ভর্তি হয়েছে স্কুলে। আবার স্কুলে গিয়েও সে কারোর সাহায্যের অপেক্ষায় বসে থাকেনি। অন্যান্য স্কুল পড়ুয়াদের মতোই সে মিড ডে মিলের খাবারের বাটি ধরে নিয়ে গেছে। হ্যাঁ ঐ হাত দিয়েই। আর পাঁচজনের মতো তার খাওয়াটা অত সহজ নয় বেশ কষ্টকর তবু সে খেতে বসে। কারোর সাহায্য নেয় নি সে একবার ও। কিছুদিন আগে সোশ্যাল মিডিয়াতে এই ভিডিওটি ভাইরাল হয়েছে।

এই ভিডিওটি দেখার পরে জীবনের সব অভিযোগ চলে যাবে….😢😢😢 post : nirob_aminul

এই ভিডিওটি দেখার পরে জীবনের সবঅভিযোগ চলে যাবে….😢😢😢post : #nirob_aminul

Posted by রূপসী নওগাঁ on Sunday, February 2, 2020

ঐ অবস্থাতে ছাত্রের কাজ করার মানসিকতাকে নেটিজেনরা প্রশংসা করেছেন। তাকে জীবনের সংগ্রামে এগিয়ে যাওয়ার কথা বলেছেন অনেক। অনেক মানুষ তাকে কমেন্টে আশীর্বাদ, শুভকামনা জানিয়েছেন। অনেক শেয়ার হয়েছে ভিডিওটি। হার না মানা এই ছাত্রটির ভিডিও সকলের মন ছুঁয়ে গেছে।

Check Also

মানবিকতার নজির! সংসারে অভাব থাকার পরও মোটা টাকার বান্ডিল পেয়ে ফিরিয়ে দিলো দরিদ্র সেলুন

দারিদ্রতা ও আর্থিক অনটন থাকলে অনেকেই সততার পথ থেকে বিচ্যুত হয়ে যায়। কিন্তু উত্তরপাড়ার পিন্টু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *