Breaking News
Home / NEWS / চলে গেলেন টলিউড অভিনেতা তাপস পাল, শোকের ছায়া চলচ্চিত্র দুনিয়ায়

চলে গেলেন টলিউড অভিনেতা তাপস পাল, শোকের ছায়া চলচ্চিত্র দুনিয়ায়

মারা গেলেন টলিউডের গুরু দক্ষিণা খ্যাত অভিনেতা তাপস পাল। মঙ্গলবার ভোরে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। টলিউডের এই জনপ্রিয় অভিনেতার প্রয়াণে শোকের ছায়া টলি পাড়ায়। হুগলির চন্দননগরের তাপস পাল মাত্র বাইশ বছর বয়সে সিনেমা জগতে পা রেখেছিলেন। দাদার কীর্তি সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে তাঁর হাতেখড়ি তার পর একে একে সমাপ্তি থেকে শুরু করে গুরুদক্ষিণা সহ একাধিক সিনেমায় নিজের অভিনয়ের দাপট দেখিয়েছেন। এমনকি ভালো অভিনয়ের জন্য নিজের ঝুলিতে তুলেছিলেন ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড।

টলিউডের পাশাপাশি বলিউডেও নিজের অভিনয়ের দক্ষতা ফুটিয়ে তুলেছিলেন আর তাই তো মাধুরী দীক্ষিতের বিপরীতে দেখা গিয়েছিল বলিউড সিনেমা অবোদে। কলেজে পড়া চলাকালীন পরিচালক তরুণ মজুমদারের নজরে এসেছিলেন আর তার পরই আর পিছন ফিরে তাকাতে হয়নি। নব্বইয়ের দশক থেকে এই ভাবেই বাংলা ও বাঙালি দর্শকের কাছে তিনি নিজের অভিনয় প্রতিভা দিয়েই নিজেকে মনে রাখতে বাধ্য করেছেন।

কখনও চুমকি চৌধুরী আবার কখনও দেবশ্রী রায় কিংবা শতাব্দী রায়ের মতো একাধিক সমকালীন সময়ের অভিনেত্রীদের সঙ্গে জুটি বেঁধেছিলেন। সেই সমস্ত সিনেমা আজও বাঙালি দর্শককে মন টানে। তাপস পাল অভিনীত সিনেমাগুলির মধ্যে সাহেব অনুরাগের ছোঁয়া পারাবত প্রিয়া ভালবাসা ভালবাসা মায়া মমতা সুরের ভুবনে সমাপ্তি চোখের আলো অন্তরঙ্গ বিশেষভাবে উল্লেখযোগ্য।

চুটিয়ে সিনেমা করার পাশাপাশি তিনি রাজনীতিতেও পা রেখেছিলেন আর তাই তো 2009 সালে কৃষ্ণনগর আসন থেকে জয়ী হয়ে তিনি সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছিলেন। হঠাত্ করে বাঙালি দর্শকদের কাঁদিয়ে তিনি যে এ ভাবে চলে যেতে পারেন তা বোধহয় ঘুণাক্ষরেও টের পায়নি তাপস ভক্তরা।

Check Also

শীতে’র মরসুমে হটাৎ বড় পতন সোনার দামে, রইলো কলকাতার বাজারে আজকের দাম!

আপনি কি আগামী দিনে সোনার গয়না বা সোনার জিনিস কিনতে যাচ্ছেন? তাহলে এই সময়টি হতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *