Breaking News
Home / NEWS / চীনের পরিস্থিতি ভ’য়াবহ মৃ’তের সংখ্যা বেড়ে ১৬৬২, আক্রান্ত ৭০ হাজার

চীনের পরিস্থিতি ভ’য়াবহ মৃ’তের সংখ্যা বেড়ে ১৬৬২, আক্রান্ত ৭০ হাজার

চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃ’তের সংখ্যা বেড়ে ১ হাজার ৬৬২ জনে দাঁড়িয়েছে। আর এতে আক্রান্ত হয়েছে প্রায় ৭০ হাজার ।

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত কাউকে আক্রান্ত হিসেবে পাওয়া যায়নি। তবে গত ৯ থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সিঙ্গাপুরে মোট পাঁচ বাংলাদেশি প্রবাসী করোনাভাইরাস কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।

চীনা কর্তৃপক্ষ বলছে, প্রাণঘাতী এই প্রাদুর্ভাবে চিকিৎসা সেবা দেয়ার সময় অন্তত ১ হাজার ৭১৬ মেডিকেল কর্মী সংক্রমিত হয়েছেন। এছাড়া করোনায় সংক্রমিত হয়ে অন্তত ছয়জন চিকিৎসকও প্রাণ হারিয়েছেন। সিঙ্গাপুর, জাপান, থাইল্যান্ড, ভারত, যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের ২৮টির বেশি দেশে ছড়িয়েছে করোনাভাইরাস।

এদিকে চীন এবং করোনাভাইরাস আক্রান্ত অন্যান্য দেশ থেকে দিল্লিতে আসা কয়েক হাজার মানুষের শরীর পরীক্ষা-নিরীক্ষার পর ১৭ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হয়েছেন দেশটির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। গত মাসের মাঝের দিক দিল্লি বিমানবন্দরে কয়েক হাজার মানুষের শরীর পরীক্ষা করা হয়। এ সময় ওই ১৭ জনের শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়। পরে তাদের দিল্লির হাসপাতালে ভর্তি করে কর্তৃপক্ষ।

Check Also

আসছে ক’রো’না’র সেকেন্ড ওয়েভ? দেশের পাঁচ রাজ্যে উর্ধ্বমুখী গ্রাফ!

মহারাষ্ট্রে যে করোনার প্রকোপ ফের বাড়তে চলেছে, তার ইঙ্গিত মিলেছিল দিন কয়েক আগেই। রাজ্যের কিছু ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *