Breaking News
Home / LIFESTYLE / Jio গ্রাহকরা করুন বিনামূল্যে কল কয়েকটি সেটিং বদল করেই

Jio গ্রাহকরা করুন বিনামূল্যে কল কয়েকটি সেটিং বদল করেই

এয়ারটেল ভারতে প্রথম টেলিকম সার্ভিস হিসেবে গ্রাহকদের ওয়াই-ফাই কলিং পরিষেবা চালু করে। এয়ারটেলের সেই পরিষেবাকে টেক্কা দিয়ে জিও শুরু করলো এই VO Wi-Fi কলিং পরিষেবা। রিলায়েন্স জিও ভারতে প্রথম VOLTE বা ভয়েস ওভার এলটিই প্রযুক্তি নিয়ে এলেও Vo Wi-Fi কলিং প্রথম নিয়ে এসেছে এয়ারটেল।

Airtel Vo Wi-Fi আর Jio Vo Wi-Fi এর পার্থক্য কি?
রিলায়েন্স জিও তিনটি টেলিকম সার্কেল কেরল, মহারাষ্ট্র ও কলকাতার গ্রাহকদের জন্য VO Wi-Fi পরিষেবা চালু করেছে। অন্যদিকে, এয়ারটেল দিল্লি এনসিআর, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, মুম্বাই ও কলকাতার গ্রাহকদের জন্য VO Wi-Fi কলিং পরিষেবা চালু করেছে।

Vo Wi-Fi কলিং কি?
Vo Wi-Fi কলিং হল নেটওয়ার্ক ছাড়াই ওয়াই-ফাই এর মাধ্যমে ভিডিও কল ও ভয়েস কল করার আধুনিক পদ্ধতি। এরজন্য গ্রাহকদের থেকে আলাদা কোনো চার্জ ও নেওয়া হবেনা। যদি আপনার কাছে কোনো প্রিমিয়াম স্মার্টফোন থাকে তবে কিছু সেটিংস পরিবর্তন করে আপনি, Wi-Fi এর সাহায্যে কল করতে পারবেন।

কীভাবে Vo Wi-Fi কলিং করবেন?
প্রথমে আপনার ফোনের ‘সেটিং’ অপশনে যেতে হবে। তারপর যেতে হবে ‘কল সেটিং’ অপশনে। Wi-Fi কলিং অপশন সার্চ করুন। এবার সামনে আসা টোগলকে এনাবল করুন। যদি আপনার ফোনে এই অপশন না আসে তাহলে Vo Wi-Fi কলিং আপনার ফোনে সাপোর্ট করবে না।

কোন কোন ফোনে Vo Wi-Fi কল করা যাবে?
সমস্ত Apple iPhone-এ, Samsung Galaxy Note 10, Galaxy S10, Samsung Galaxy M20, Galaxy A70, Redmi K20, Redmi K20 Pro এবং Poco F1

Check Also

যে গোপন ঘরোয়া ট্রিকসে নিজের উচ্চতা কয়েক মাসেই বাড়িয়ে নেওয়া যায় অনেকটা, অনেকেই জানেনা এই ট্রিকসটা, রইলো বিস্তারিত!

আমাদের মধ্যে অনেকেই থাকে যারা উচ্চতায় কম অর্থাৎ যাদের হাইট অত্যন্ত কম । হাইট কম ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *