Breaking News
Home / LIFESTYLE / টানা ৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, সমস্যা এড়াতে তুলে রাখুন টাকা

টানা ৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, সমস্যা এড়াতে তুলে রাখুন টাকা

আবারও ধর্মঘট ডাকলো ব্যাঙ্ক কর্মচারীরা। বিগত সপ্তাহে দুদিন ব্যাঙ্ক কর্মীদের ধর্মঘটের জেরে পরিষেবা পায়নি সাধারন মানুষ। মার্চের দ্বিতীয় সপ্তাহে ধর্মঘট ডেকেছেন ব্যাঙ্ক কর্মীরা। ফলে ব্যাঙ্ক ও এটিএম পরিষেবা পাবেন না সাধারন মানুষ। মার্চ মাসে তিন দিনের ধর্মঘট ডেকেছেন ব্যাঙ্ক কর্মীরা। ফলে আবারও হয়রানির শিকার হতে চলেছেন সাধারন মানুষ।

৩১ শে জানুয়ারি থেকে ১লা ফেব্রুয়ারী দুদিন ধর্মঘট ডেকেছিলেন ব্যাঙ্ক কর্মচারীরা। মার্চ মাসে ১১ থেকে ১৩ তারিখ পর্যন্ত আবারও ধর্মঘটের ডাক দিলেন তারা। গত সপ্তাহে দুদিন ধর্মঘট ডাকেন ওই দুদিন পরিষেবা পাননি গ্রাহকরা এরপর প্রত্যেক মাসে দ্বিতীয় সপ্তাহে ছুটি থাকায় ভোগান্তির শিকার হয়েছেন সাধারন মানুষ।

বেতন বৃদ্ধি সহ একাধিক দাবি নিয়ে দফায় দফায় আন্দোলন করেন ব্যাঙ্ক কর্মচারীরা। IBA কে নিজেদের দাবি জানান ব্যাঙ্ক কর্মচারীরা তাতেও লাভ হয়নি কিছুই। ৮ জানুয়ারি ভারত বনধের ডাক দিয়েছিলেন ব্যাঙ্ক কর্মচারীরা। IBA অর্থাৎ Indian Banks Association কর্মচারীদের বেতনের ১২.৫ শতাংশ বৃদ্ধির কথা বলেন। তাতেই সন্তুষ্ট নয় ব্যাঙ্ক কর্মচারীরা। লাগাতার ধর্মঘট ডাকছেন তারা। সপ্তাহে দুদিন ছুটিরভ আবেদন ও করেন তারা।

এই নিয়ে লাগাতার ৫ দিন বন্ধ থাকলো ব্যাঙ্ক। বারবার বনধের মুখে পরে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে সাধারন মানুষকে। তবে ব্যাঙ্ক কর্মচারীদের দাবি সরকার যদি তাদের দাবি মেনে না নেন তাহলে এপ্রিল মাস থেকে অনির্দিষ্টকাল ধর্মঘটে বসবেন তারা। তবে সরকারি ব্যাংকগুলি বন্ধ থাকলেও খোলা থাকবে বেসরকারি ব্যাঙ্ক পরিষেবা।

Check Also

রান্নাঘরে এই ১০ জিনিস থাকলে এখনই ফেলে দিন

রান্নাঘর, যে কোনও বাড়ির অন্যতম গু’রুত্ব পূর্ণ একটি স্থান। কারণ রান্নাঘর যেমন আমাদের খাবারের যোগান ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *