Breaking News
Home / LIFESTYLE / Jio-এর ফ্রী কল সুবিধা বন্ধ! জেনে নিন কিভাবে ফ্রিতে কল করবেন

Jio-এর ফ্রী কল সুবিধা বন্ধ! জেনে নিন কিভাবে ফ্রিতে কল করবেন

১০ই অক্টোবর অর্থাৎ আজ থেকে জিও গ্রাহকদের নতুন নিয়ম চালু হলো। এযাবৎ জিও গ্রাহকরা সমস্ত নেটওয়ার্কে ফ্রিতে কল করতে পারতেন, কিন্তু এবার থেকে জিও ছাড়া অন্য নেটওয়ার্কে কল করতে হলে গুনতে হবে টাকা।

জিও একটি বিবৃতিতে জানিয়েছে, পরিষেবা চালুর পর গত ৩ বছরে জিওকে ভোডাফোন, এয়ারটেল ও আইডিয়াকে ইন্টারকানেক্ট ইউসেজ চার্জ হিসাবে দিতে হয়েছে ১৩,৫০০ কোটি টাকা। আর এই ক্ষতি রুখতেই গ্রাহকদের কাছ থেকে নেওয়া হবে অন্য নেটওয়ার্কে কল করার জন্য টাকা।

অর্থাৎ এবার থেকে জিও গ্রাহকদের নিজস্ব নেটওয়ার্ক থেকে এয়ারটেল, ভোডাফোন, আইডিয়ার মত অন্য নেটওয়ার্কে কল করতে হলে আলাদা করে ভরতে হবে টপ আপ। সেই টপ আপ শুরু হবে ১০ টাকা থেকে এবং কল করার জন্য প্রতি মিনিটে ৬ পয়সা করে কাটা হবে। প্রিপেড ছাড়াও পোস্টপেড গ্রাহকদের ক্ষেত্রেও একই নিয়ম চালু হতে চলেছে। পোস্ট পেড গ্রাহকদের বাড়তি টাকা যোগ হবে বিলের সাথে।

তবে এই টপ-আপের ক্ষেত্রে জিও গ্রাহকদের জন্য নিয়ে এসেছে বড় সুখবর। যে টপ-আপ গ্রাহকরা ব্যবহার করবেন তাতেও বিনামূল্যে গ্রাহকরা অন্য নেটওয়ার্কে কল করতে পারবেন। অন্য নেটওয়ার্কে কল করার জন্য গ্রাহকদের যে ক্ষতির সম্মুখীন হতে হবে সে কথা মাথায় রেখে জিও সংস্থা নিয়ে এসেছে নতুন টপ-আপ প্ল্যান। এই নতুন টপ-আপ প্ল্যানে গ্রাহকদের পুষিয়ে দিচ্ছে সংস্থা বলে দাবি টেক বিশেষজ্ঞদের। দেখে নেওয়া যাক নতুন টপ আপ প্ল্যানে আপনি ফ্রিতে কি কি পাচ্ছেন।

নতুন IUC টপ আপ প্ল্যানে গ্রাহকদের জন্য ১০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত চারটি প্ল্যান নিয়ে এসেছে সংস্থা। ১০ টাকার প্ল্যানে গ্রাহকেরা অন্য নেটওয়ার্কে কল করার জন্য ১২৪ মিনিট টক টাইম পাবেন৷ ২০ টাকার IUC টপ আপে রয়েছে ২৪৯ মিনিট ফ্রি কলিংয়ের সুবিধা। ৫০ টাকায় পাওয়া যাবে ৬৫৬ মিনিট ও ১০০ টাকার টপ আপে রয়েছে ১৩২৬ মিনিট অন্য মোবাইল অপারেটরে গ্রাহককে ফ্রি কল করার সুবিধা৷

পাশাপাশি গ্রাহকদের পুষিয়ে দেওয়ার জন্য এই বাড়তি খরচের বদলে জিও গ্রাহকদের দিচ্ছে অতিরিক্ত ফ্রি ডেটা৷ ১০ টাকার টপ আপে পাওয়া যাবে বাড়তি ১ জিবি ডেটা, ২০ টাকায় ২ জিবি, ৫০ টাকায় ৫ জিবি ও ১০০ টাকায় অতিরিক্ত ১০ জিবি ডেটা৷

Check Also

জেনে নিন সন্তানের উচ্চতা বাড়ানোর ৬ কৌশল

সব মা-বাবাই চান তাদের সন্তান হৃষ্টপুষ্ট থাকুক, হোক লম্বা আর শক্তিশালী। কারণ এসবই সুস্বাস্থ্যের লক্ষণ। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *