Breaking News
Home / VIRAL / বুদ্ধি খাটিয়ে খাঁচা ভেঙে পালানোর চেষ্টা বাঁদরের! (ভিডিও)

বুদ্ধি খাটিয়ে খাঁচা ভেঙে পালানোর চেষ্টা বাঁদরের! (ভিডিও)

কোনো প্রানীই খাঁচায় থাকতে চায় না, হোক না সে সোনার খাঁচা। চিড়িয়াখানার একটি বাঁদরও বুদ্ধি খাটিয়ে পালাতে চেয়েছিল। আর সে জন্য কাচের খাঁচার দেয়াল ভাঙতে সে ব্যবহার করল একটি পাথরের টুকরো। বাঁদরটি ক্যাপুচিনো প্রজাতির। সম্প্রতি এ ঘটনা ঘটেছে মধ্য চীনের হেনান প্রদেশের ঝেনঝউ এলাকায়।

অন্যান্য বাঁদরদের থেকে ক্যাপুচিনো প্রজাতির বাঁদররা একটু আলাদা। এদের গলা-বুক-মুখমণ্ডল সাদা রঙের হয়। গোটা শরীরটা বাদামী বা কালো লোমে ঢাকা। এরা জঙ্গলে সাধারণত ১৫ থেকে ২৫ বছর বাঁচে। তবে শুধু যে দেখতে আলাদা তাই নয়। মনে করা হয়, এই ক্যাপুচিনো বাঁদর অন্যান্য বাঁদরদের চেয়েও বুদ্ধিমত্তার দিক থেকেও কিছুটা এগিয়ে।

চীনের সংবাদ মাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট বলছে, ঝেনঝউ চিড়িয়াখানায় ২০ আগস্টের ঘটনা এটি। চিড়িয়াখানায় ঘুরতে যাওয়া এক পর্যটকের ক্যামেরায় ধরা পড়ে ঘটনাটি। তারপর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেটি ভাইরাল হয়ে যায়। ওই পর্যটক জানিয়েছেন, প্রথমে একটি পাথরকে কিছুটা ধারালো করার চেষ্টা করে বাঁদরটি। তারপর সেটি হাতে করে নিয়ে এগিয়ে যায় কাচের দেওয়ালের দিকে। কয়েকবার কাচের দেওয়ালে আঘাত করে। এক সময় কাচের দেয়ালে ফাটলও ধরিয়ে দেয়। ফাটল ধরতেই ভয় পেয়ে ছুটে পালিয়ে যায়।

ওই পর্যটক জানান, পরে ফিরে এসে ফের সে কাচের দেয়াল ছুঁয়ে দেখে।

চিড়িয়াখানার এক কর্মী জানান, এই ক্যাপুচিনো বাঁদররা জানে ছোটখাটো যন্ত্র কিভাবে ব্যবহার করতে হয়। এমনকি অন্য বাঁদরদের আখরোট দিলে তারা তা কামড়ে খেতে চায়, কিন্তু ক্যাপুচিনো বাঁদররা কিছু একটা ব্যবহার করে সেগুলিকে ভেঙে খাওয়ার চেষ্টা করে।

এদিকে, চিড়িয়াখানার পক্ষ থেকে জানানো হয়েছে, ভবিষ্যতে কোনও পশু যাতে এভাবে কোনও দেয়াল ভেঙে পালাতে না পারে তার জন্য ব্যবস্থা করা হচ্ছে। সেই সঙ্গে বাড়ানো হচ্ছে নজরদারি।

সূত্র : ডেইল হান্ট

Check Also

অবিশ্বাস্য! চিনের আকাশে একসঙ্গে ৩ ঘণ্টা ঝলমল করল তিনটি সূর্য, পিছনে কোন রহস্য?

একই আকাশে তিনটি সূর্য (Sun)! না, কোনও কল্পবিজ্ঞানের কাহিনিতে পড়া অন্য গ্রহের ঘটনা নয়। সত্যিই ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *