Breaking News
Home / HEALTH / প্যারাসিটামলের থেকেও দ্রুত ব্যথা কমাবে বিয়ার! ব্রিটিশ গবেষকদের অদ্ভুত দাবী। সত্যিই কি তাই?

প্যারাসিটামলের থেকেও দ্রুত ব্যথা কমাবে বিয়ার! ব্রিটিশ গবেষকদের অদ্ভুত দাবী। সত্যিই কি তাই?

ওজন বৃদ্ধি, কোলোনিক ফ্যাট, লিভারের নানান সমস্যা হতে পারে অতিরিক্ত মাত্রায় বিয়ার পান করলে, এসকল কথা আমাদের কারোর অজানা নয়। কিন্তু তা সত্বেও বেশিরভাগ বিয়ার প্রেমিরা শীত, গ্রীষ্ম, বর্ষা সবসময়ই বিয়ারের বোতলে চুমুক দিয়ে থাকেন গলা ভেজাতে। আসলে বিয়ারের প্রতি যত আকৃষ্ট হবেন, তাল মিলিয়ে বাড়বে ভুঁড়ি সহ অন্যান্য ক্ষতির দিকগুলিও।

তবে এসব ক্ষতিকারক দিকগুলি থাকলেও সম্প্রতি একদল ব্রিটিশ গবেষক আবিষ্কার করেছেন বিয়ারের একটি আশ্চর্য গুণ। সেই গুণের বিষয় প্রকাশ হয়েছে ‘পেইন’ জার্নালে।

ঐসকল ব্রিটিশ গবেষকদের দাবি, পেইন কিলার অর্থাৎ ব্যথা কমানোর ওষুধ হিসাবে আমরা যে সকল প্যারাসিটামল ব্যবহার করে থাকি তার থেকে বেশি কার্যকরী এবং কম ক্ষতিকারক হলো বিয়ার।

শুধু দাবি নয়, তারা একটি গবেষণার মাধ্যমে অন্তিম পর্যায়ে পৌঁছেছেন বলে জানিয়েছেন। ব্রিটেনের গ্রিনউইচ বিশ্ববিদ্যালয়ের গবেষক ট্রেভর টমসন জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের গবেষকেরা মোট ৪০০ জনের উপর ১৮ টি পরীক্ষার মাধ্যমে অ্যালকোহল যে ব্যথা কমানোর জন্য কার্যকরী তার প্রমাণ পাওয়া গেছে জোরালোভাবে। বিয়ার ব্যথা কমিয়ে দেয়, যন্ত্রণা উপশমেও সাহায্য করে। এমনকি মস্তিষ্কের রিসেপটরে ব্যথার বোধ ও উৎকণ্ঠা কমিয়ে স্বস্তি এনে দেয়।

Check Also

লাল না সবুজ আপেল, স্বাস্থ্যের জন্য কোনটা বেশি উপকারী?

আপেলে ভিটামিন সি ভরপুর থাকে যা যে কোনও বয়সেই খেতে বলেন চিকিৎসকরা। আপেলের পুষ্টিগুণ এত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *