Breaking News
Home / NEWS / টিকিটের ৩৫টাকা ফেরত পেতে রেলের বিরুদ্ধে ২ বছর ধরে আইনি লড়াই চালাচ্ছেন এই ব্যাক্তি!

টিকিটের ৩৫টাকা ফেরত পেতে রেলের বিরুদ্ধে ২ বছর ধরে আইনি লড়াই চালাচ্ছেন এই ব্যাক্তি!

মাত্র ৩৫ রুপি ফেরত পেতে দুই বছর আইনি লড়াই চালিয়ে গেছেন ভারতের এক নাগরিক। রেলের বিরুদ্ধে মামলা লড়ে অবশেষে ৩৩ রুপি ফেরত পেয়েছেন। দুই রুপি কেটে রাখায় ভারতীয় রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ফের আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন ওই যুবক।

ওই যুবকের নাম সুজিত স্বামী। তিনি পেশায় একজন প্রকৌশলী। ভারতের রাজস্থানপ্রদেশের কোটা শহরে থাকেন।২০১৭ সালে দিল্লি যাওয়ার জন্য টিকিট কেটেছিলেন গোল্ডেন টেম্পল মেইল ট্রেনের। অনিবার্য কারণবশত তার যাত্রা বাতিল করতে হয়।

৭৬৫ রুপি দিয়ে কাটা টিকিটে তিনি ফেরত পান ৬৬৫ রুপি। অর্থাৎ ১০০ রুপি মাসুল গুনতে হয়। নিয়ামানুযায়ী ওয়েটিং লিস্টে থাকা টিকিট হিসেবে তার মাসুল দেয়ার কথা ছিল ৬৫ রুপি। কিন্তু ৩৫ রুপি বেশি কেটে রাখে রেল কর্তৃপক্ষ।

এর প্রতিবাদে সুজিত ভারতীয় রেলের বিরুদ্ধে তথ্য অধিকার আইনে মামলা করেন। পরিপ্রেক্ষিতে রেল কর্তৃপক্ষ জানায়, অতিরিক্ত ৩৫ টাকা সার্ভিস চার্জ হিসেবে কেটে রাখা হয়েছে।

সুজিতের দাবি, তিনি ২ জুলাইয়ের টিকিট কেটেছেন এপ্রিল মাসে, বাতিলও করেছেন কদিনের মধ্যেই। আর ১ জুলাই থেকে সার্ভিস চার্জ চালু হয় ভারতীয় রেলে।

দুই বছর আইনি লড়াইয়ের পর জয়ী হন সুজিত। রেল কর্তৃপক্ষ জানায়, যেহেতু নিয়ম কার্যকর হবার আগেই সুজিত টিকিট বাতিল করেছেন, সেহেতু তার ৩৫ রুপি ফেরত পাওয়া উচিত। গত ১ মে সুজিতের ব্যাংক অ্যাকাউন্টে রেল কর্তৃপক্ষের পাঠানো অর্থ জমা হয়। সেখানেও গোল বাধে। সুজিত ৩৫ রুপি ফেরত পাওয়ার কথা। ফিরে পেয়েছেন ৩৩ রুপি।

এতে বেজায় চটেছেন প্রকৌশলী সুজিত। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, দুই বছর ধরে এই হয়রানির জন্য ক্ষতিপূরণ না দিয়ে উল্টো ২ রুপি কেটে রেখেছে রেল কর্তৃপক্ষ।

Check Also

সন্তা’ন বি’ক্রির টাকায় ঋণ শোধ করলেন মা

এমনিতেই অভাবের সংসার। তার ওপর ঋ’ণের বো’ঝা। তাই মাত্র ২০ হাজার টাকার বিনিময়ে নবজাতক সন্তানকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *