Breaking News
Home / LIFESTYLE / ত্বকের জেল্লা ফেরাতে চান? ব্যবহার করুন জবাফুলের এই ৪ ধরনের ফেসপ্যাক

ত্বকের জেল্লা ফেরাতে চান? ব্যবহার করুন জবাফুলের এই ৪ ধরনের ফেসপ্যাক

নিজেকে সুন্দর করে তুলতে আমরা সকলেই চাই বিশেষ করে মহিলাদের মধ্যে এই প্রবণতা বেশি থাকে।প্রত্যেক মেয়েরাই চায় নিজেকে সুন্দর করে অন্য কারো সামনে প্রদর্শন করতে।আর এই সৌন্দর্যের প্রতিযোগিতায় নেমে অনেকেই অনেক অনেক টাকা খরচ করে ফেলেন না বিশেষ করে পার্লারে গিয়ে। বর্তমানে যেভাবে মার্কেটে বিভিন্ন ধরনের প্রসাধনী বিক্রি হয় সেই সমস্ত প্রসাধনী ব্যবহার করেও অনেকে ফর্সা হতে চান কিন্তু বিভিন্ন কারণে সেই প্রসাধনীর আবার পার্শ্বপ্রতিক্রিয়াও থেকে থাকে যার কারণে মুখের ব্রণ এবং দাগ থেকেই যায়। তাই ত্বকের যত্ন নিতে যদি ঘরোয়া পদ্ধতি ব্যবহার করেন সেক্ষেত্রে অনেক উপকার পাওয়া যায় আর এর ফল হয় খুবই দীর্ঘ স্থায়ি আর সেক্ষেত্রে আপনার মুখে ব্রণ বা কালো দাগ থাকে না।

ত্বকের যত্ন নিতে ঘরোয়া পদ্ধতিতে জবা ফুলের ব্যবহার করতেই পারেন কারণ জবা ফুলের ব্যবহার একদিক থেকে যেমন চুলের সৌন্দর্য বৃদ্ধি করে অন্যদিকে ত্বকের জেল্লা ফেরাতে কাজ দেয়। এক নজরে দেখে নেওয়া যাক ত্বকের যত্ন নিতে কিভাবে জবা ফুলের বিভিন্ন ফেসপ্যাক ব্যবহার করবেন-

মুলতানি মাটি ও জবা ফুলের ফেসপ্যাক – মুলতানি মাটি যেটি আমাদের স্কিনের জন্য ভীষণভাবে উপকারী বিশেষ করে যাদের ব্রণের সমস্যা থাকে তাদের জন্য এই মুলতানি মাটি বিশেষভাবে সাহায্যকারী তবে তার সঙ্গে যদি জবা ফুলের ফেসপ্যাক ব্যবহার করা যায় তাহলে মুখের জেল্লা সহজে ফিরে আসে।এই প্যাক তৈরি করার জন্য মুলতানি মাটি মধু এবং জল ভালোভাবে মেশান তারপর জবা ফুলের পাউডার নিন এরপর এটিকে ভালো করে ফেটিয়ে নিন পেস্ট তৈরি করুন। এরপরে সেই ফেইস প্যাকটি মুখে লাগিয়ে কুড়ি মিনিট রেখে ধুয়ে ফেলুন। এবং এটি সপ্তাহে দুবার করতে পারেন তাহলে ভালো উপকার পাবেন।

দই জবা ফুলের ফেসপ্যাক- আমরা সকলেই জানি দই কিভাবে আমাদের ত্বকের জেল্লা বৃদ্ধিতে এবং চুলে যেকোনো সমস্যা সমাধানের সাহায্য করে।ত্বকের জেল্লা ফেরাতে এক চামচ জবাফুলের পাউডার ও এক চামচ দুই দিন তারপর এই দুটোকে ভালোভাবে মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন এবং শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

জবা ফুল ও ল্যাভেন্ডারের ফেসপ্যাক- জবা ফুলের পাশাপাশি ল্যাভেন্ডার ফুলের পাউডার কিন্তু আমাদের ত্বকের জন্য বিশেষভাবে উপকারী তাই এই ফেসপ্যাকটি তৈরি করার জন্য এক চামচ জবা ফুলের পাউডার 1 চামচ ল্যাভেন্ডার ফুলের পাউডার নিন তাতে 2 চামচ দই মিশিয়ে পেস্ট তৈরি করে নিন এবং এর সঙ্গে মধু যোগ করতে পারেন তারপর সেটি ত্বকে লাগিয়ে কুড়ি মিনিট রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা ও জবা ফুলের ফেসপ্যাক- অ্যালোভেরা আমাদের ত্বকের জেল্লা বৃদ্ধিতে কিভাবে সাহায্য করে সেই সম্পর্কে আমরা সকলেই অবগত আছি তাই ত্বকের জেল্লা বৃদ্ধি করার জন্য অ্যালোভেরার সঙ্গে জবাফুলের ফেসপ্যাক যদি ব্যবহার করেন সেক্ষেত্রে আরো উপকার পাবেন। ভালোভাবে জবা ফুলের পাউডার ও এক চামচ অ্যালোভেরা মিশিয়ে নিন তারপর এই প্যাকটি সপ্তাহে একবার মুখে লাগান হাতেনাতে পাবেন উপকার।

Check Also

LIC-এর তরফে বাচ্চাদের উদ্দেশ্যে নিয়ে আসা হল বিশেষ প্ল্যান, মাত্র 155 টাকার প্রিমিয়ামে মিলবে মোটা অংকের টাকা

LIC-এর তরফ থেকে একাধিকবার নতুন নতুন প্ল্যান আনা হয়ে থাকে। LIC সাধারণ মানুষের কথা ভেবে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *