Breaking News
Home / LIFESTYLE / ফেসবুকে যেভাবে থ্রিডি ছবি যুক্ত করবেন

ফেসবুকে যেভাবে থ্রিডি ছবি যুক্ত করবেন

বর্তমানে অনেকেই ফেসবুকে যুক্ত করছেন ত্রিমাত্রিক বা থ্রি’ডি ছবি। চাইলে আপনারাও সহজে সাধারণ ছবিকে রূ’পা’ন্ত’রিত করতে পারেন থ্রিডি ছবিতে। ফেসবুক তাদের নিউজফিডেই রেখেছে এই সুযোগ। স্মার্টফোনে তোলা ছবিকে থ্রি’ডিতে রূ’পা’ন্তর করে তা নিউজ ফিড, গ্রুপ বা কোনো পেজে শে’য়ার করা যাবে।

আপনি যদি ফেসবুকে থ্রিডি ছবি পোস্ট করতে চান তবে আপনার স্মার্টফোনে ফেসবুক অ্যাপের হা’ল’নাগা’দ সং’স্ক’রণ থাকতে হবে। এ ছাড়া ফেসবুক অ্যাকাউন্টে লগইন করে এ সুবিধা পাওয়া যাবে। যেসব ফোনে থ্রিডি ছবি সমর্থন করে-সেগুলো হচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট ৮, নোট ৯, এস৯ প্লাস, এস১০, এস১০ প্লাস, গ্যালাক্সি ফোল্ড, গুগল পিক্সেল, পিক্সেল এক্সএল, পিক্সেল ২, পিক্সেল ২ এক্সএল, পিক্সেল ৩, ৪ এবং ৩ ও ৪ প্লাস।

এর বাইরে ২০১৪ সালের পরে বাজারে আসা অনেক অ্যা’ন্ড্রয়ে’ড অ’পারেং’টিং সিস্টেমে চলা স্মা’র্টফো’নেই এ সুবিধা পাবেন। আ’ইফো’নেও এ সুবিধা পাওয়া যাবে। আইফোন এসই, আইফোন ৬এস, আইফোন ৭, ৭ প্লাস, ৮, ৮ প্লাস, এক্স, এক্সআর, এক্সএস, এক্সএস ম্যাক্স, আইফোন ১১, ১১ প্রো ও ১১ ম্যাক্সে এ সুবিধা পাওয়া যাবে।

ফেসবুকে থ্রিডি ছবি তৈরি করার জন্য স্মার্টফোন ফেসবুক অ্যাপ চালু করতে হবে। এরপর নিউজ ফিড পেজে গিয়ে যেখানে স্ট্যাটাস লিখাতে সেই ‘রাইট সামথিং হেয়ার’ বক্সে ক্লিক করতে হবে। এখান থেকে স্ক্রল করে নিচের দিকে গিয়ে থ্রি’ডি ফটো অ’প’শনে চা’প দিতে হবে। এরপর গ্যালারি থেকে ছবি নির্বাচন করে দিতে হবে। ফটো থ্রিডিতে রূপান্তর হয়ে গেলে সেটি পোস্ট করা যাবে।

থ্রিডি ছবি পোস্ট করার জন্য মনে রাখবে হবে যে, থ্রিডি ফটো সম্পাদনা করা যায় না। আবার সম্পাদনা করা ছবিও থ্রিডিতে রূপান্তরিত করা যায় না। থ্রিডিতে একসঙ্গে একাধিক ছবি সমর্থন করে না মানে পোস্ট করা যায় না। এ ছবি অ্যালবামেও যুক্ত করা যায় না।

Check Also

ত্বকের ক্ষত সরিয়ে উজ্বলতা বাড়াবে কলাপাতা, জেনেনিন কিভাবে

গাছ নানাভাবে মানুষের উপকার করে। ফল, ফুল, কাঠ, অক্সিজেন ওছায়া- এ সবকিছুই আমরা গাছ থেকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *