Breaking News
Home / VIRAL / বাঁদরের ঢুলু ঢুলু ভাত ঘুম দেখে হাসির রোল সোশ্যাল মিডিয়ায়

বাঁদরের ঢুলু ঢুলু ভাত ঘুম দেখে হাসির রোল সোশ্যাল মিডিয়ায়

ঘুম এমনই একটা জিনিস যা মানুষকে যাবতীয় জগত সংসার ভুলিয়ে দেয়। এই কারণেই দেখা যায় প্রচন্ড কষ্টের মধ্যে যারা ভোগেন তারাও অনেক সময় বেশি ঘুমকাতুরে হয়। কারণ ঘুম মানুষকে সবকিছু থেকে সাময়িক স্বস্তি দেয়। তাই ঘুম সব মানুষেরই ভীষণ প্রিয়।

আর খাওয়ার পর বাঙালিরা তো ভাতঘুম দেয়। এছাড়াও অনেক সময় দেখা যায় কোন কাজ করতে করতে ঢুলুঢুলু ভাব আসছে। হয়তো ঘুম ঘুম চোখে ঢুলে পড়া অবস্থায় আচমকা কোন একটা শব্দে হুঁশ ফিরল, আর এই রকম কোনো কারণ ছাড়াই ঘুম চলে আসার জন্য লজ্জা বোধ হলো!

এরকমটা প্রায়ই হয়। বেশিরভাগ ক্ষেত্রে স্কুল কলেজ জীবনে দুপুরে খেলাধুলা আর টিফিন খাওয়ার পর ক্লাস করতে করতে অনেক সময় ঘুম চলে আসতো। শিক্ষকরা দেখতে পেলে ধমক দিতেন কখনো বা মৃদু ভৎসনা। এই জিনিসগুলি নিজেদের মধ্যে অথবা বন্ধু-বান্ধবদের মধ্যেই দেখতে দেখতে আমরা অভ্যস্ত, কিন্তু সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে ভাত ঘুমে ঢুলে পড়েছে বাঁদর!

বলা হয় মানুষের সঙ্গে বাঁদরের অনেকাংশে মিল আছে। কারণ আমাদের পূর্বপুরুষরা অনেকখানি বাঁদরের প্রজাতির মতোই ছিলেন। সেখান থেকেই অভিযোজনের ফলে মানুষের সৃষ্টি, এই কথা ইতিহাসে আমরা সবাই পড়েছি। কিন্তু ভাইরাল হওয়া এই ভিডিওটি দেখলে সত্যি মানুষের সাথে বাঁদরের মিল পাওয়া যায়।

ভাইরাল হ‌ওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে গাছের ছায়ায় বসে বসে রীতিমতো ঘুমিয়ে পড়েছে বাঁদরটি‌। ঢুলতেও শুরু করেছে সে। এরপর আচমকাই কোন একটা শব্দে তার ঘুমটা হঠাৎ ভেঙে যায়‌। এরপর চোখ খুলে সে চারপাশটা দেখে নেয় সবকিছু ঠিকঠাক আছে তো!

এই দৃশ্যের সঙ্গে আমাদের মানুষেরও একটা মিল আছে। ভিডিওটি শেয়ার করার সময় আইপিএস অফিসার অরুণ বোথরাও লিখেছেন, “this is how you attend the indoor class after 3 hours of PT parade and arms drill followed by sumptuous breakfast in Central IPC mess”। অর্থাৎ “ছোটখাটো ব্রেকফাস্ট করার পরে তিন ঘন্টার পিটি-প্যারেড এবং আর্মস ড্রিলিং করার পরে ইনডোর ক্লাসে যাওয়ার সময় সকলেরই এরকম অবস্থা হয়।”

Check Also

এক’ফোটা দুধ পেতে মৃ’ত মায়ের পা’শে অবুঝ শিশুর আর্তনাদ

মাকে ডাকছে অবুঝ শিশু। কিন্তু সন্তানের ডাকে সাড়া নেই মায়ের। মা যখন সাড়া দিচ্ছে না ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *