Breaking News
Home / NEWS / বেড়ে গেল গ্যাসের দাম, জানুন আপনার জেলায় সিলিন্ডার পিছু নতুন দাম

বেড়ে গেল গ্যাসের দাম, জানুন আপনার জেলায় সিলিন্ডার পিছু নতুন দাম

একদিনে করোনা ভাইরাস অন্যদিকে মূল্যবৃদ্ধি এই দুইয়ের যাতা কলে পিষ্ঠ মধ্যবিত্ত বাঙালি। আলু ৩০-৩৫ টাকা কেজি, লঙ্কা ৩০০ টাকা কেজি, টমেটো ১০০ টাকা, নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধির কারণে হেঁশেল চলতে হিমশিম খেতে হচ্ছে মধ্যবিত্ত বাঙালিকে।

একদিকে লকডাউনের কারণে যখন কেউ নিশ্চিত নয় তার চাকরি থাকবে কিনা তখন এই দৈনিক মূল্যবৃদ্ধি আগুন লাগাচ্ছে সাধারণ মানুষের হেঁশেলে। বর্তমানে একদিকে যেমন বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম, ঠিক অন্যদিকে ঊর্ধ্বমুখী রান্নার গ্যাসের দামও। এই নিয়ে টানা তিন মাস রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধি হল।

জুন মাসে দেশজুড়ে ১৪.২ কিলো এলপিজির দাম বৃদ্ধি পেয়েছিল স্থানবিশেষে ৩০ টাকার বেশি। সেবার কলকাতায় দাম বেড়েছিল সিলিন্ডার প্রতি ৩১ টাকা ৫০ পয়সা। এরপর জুলাই মাসে কলকাতায় সিলিন্ডার প্রতি দাম বেড়েছিল ৪ টাকা ৫০ পয়সা।


আর সেই ধারাবাহিকতা বজায় রেখে আগস্ট মাসে দাম বাড়লো। তবে এ মাসে মূল্যবৃদ্ধি তেমনটা না হলেও (৫০ পয়সা) মধ্যবিত্তের জন্য মোটেই স্বস্তিদায়ক ইঙ্গিত নয় বলেই মনে করছেন ওয়াকিবহাল মহলের একাংশ।


আগস্ট মাসে কলকাতায় ১৪.২ কেজি ওজনের সিলিন্ডারের দাম বেড়েছে ৫০ পয়সা। জুলাই মাসে কলকাতায় ভর্তুকিহীন রান্নার গ‍্যাসের দাম ছিল ৬২০ টাকা ৫০ পয়সা। এই মাসে ৫০ পয়সা বেড়ে হয়েছে ৬২১ টাকা। ১লা আগস্ট, শনিবার থেকে এই নতুন দাম কার্যকর হবে।


কলকাতায় ১৯ কিলো নন-ডোমেস্টিক সিলিন্ডারের দাম ১ টাকা বেড়ে হয়েছে ১১৯৮ টাকা ৫০ পয়সা। তবে আগস্ট মাসে সরকারের তরফ থেকে জানানো হয়নি এই ১৪.২ কিলো ওজনের রান্নার গ্যাসের ক্ষেত্রে গৃহস্থরা কত টাকা ভর্তুকি হিসাবে ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাবেন। কারণ দেখা গেছে গত তিন মাস গ্রাহকদের কোনরকম ভর্তুকি দেওয়া হয়নি সরকারের তরফ থেকে।

Check Also

হাওড়া স্টে’শনে এই ভুল’টি করলে’ই এবার মোটা টাকার জরিমানা, পড়ুন বিস্তারিত

স্টেশনে কিংবা ট্রেনের বগির ভিতরে বিজ্ঞাপন দিয়েও কোনো কাজের কাজ হচ্ছে না, জোরদার চলছে মাইকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *