Breaking News
Home / VIRAL / ক’রোনার ভয়ে মাস্ক প’ড়েছে বাঁদর, ভাইরাল কাণ্ড!

ক’রোনার ভয়ে মাস্ক প’ড়েছে বাঁদর, ভাইরাল কাণ্ড!

কি অবাক কাণ্ড মশাই, করোনার হাত থেকে বাঁচার জন্য বাঁদরও এখন মাস্ক পরে ঘুরে বেড়াচ্ছে। হ্যাঁ ঠিকই শুনলেন, সম্প্রতি এমনটাই চোখে পড়েছে, এক টুকরো কাপড় দিয়ে মুখ ঢেকে রাস্তায় ঘুড়ে বেড়াচ্ছে এক ছোটো বাঁদর। আর সেই ছবি নেট দুনিয়ায় আসার পর থেকেই তা ভাইরাল হয়ে পড়েছে নেটিজেনদের মধ্যে।

করোনা ভাইরাস সংক্রমণ এড়ানোর জন্য মুখে মাস্ক পড়ে রাস্তায় বেরানো বাধ্যতামূলক। কারণ একজন করোনা সংক্রমিত ব্যক্তি অন্য একজনকে আক্রান্ত করতে পারেন হাঁচি-কাশির মাধ্যমে। বিগত তিনমাস ধরে লকডাউনের জেরে সকলেরই মাস্ক পড়ার অভ্যাস হয়ে গেছে প্রায়।

তবে মাস্ক কেবল মানুষদের জন্য কি? নাকি পশুদের কেউ পড়াতে হবে মাস্ক? সে বিষয়ে এখনও কোনো তথ্য ন মিললেও এই বাঁদর টি মনে করে মানুষদের মতো তারও মাস্ক পড়া প্রয়োজন। অবাক হলেন শুনে?

সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও যেখানে দেখা যাচ্ছে একটি বাঁদর একটুকরো কাপড়কে মুখে জড়িয়ে মাস্কের মতো পড়ে ঘুরে বেড়াচ্ছে। ইতিমধ্যে ভিডিওটিতে ১৭ হাজার লাইক পড়ে গিয়েছে। আর তাই নিয়ে মজেছেন নেটিজেনরা। মানুষদেরকে নকল করতে গিয়ে বাঁদরটি মাস্ক পড়েছে এমনটাই মনে করছেন নেটিজেনরা।

সম্প্রতি ভারতীয় বন বিভাগের এক অধিকারক সুশান্ত নন্দা একটি ভিডিও প্রকাশ করে তার সোশ্যাল মিডিয়া একাউন্টে। সেখানেই দেখা যায় এক টুকরো কাপড় নিয়ে বিস্তর কিসব চিন্তাভাবনা করছে একটি বাঁদর। বেশ কিছুক্ষণ পর কাপড়টিকে গলায় জড়িয়ে নিয়ে ঠিক মাস্কের মতো করে মুখ ঢেকে নিল সে।

ঠিক মহিলারা যেভাবে রোদ থেকে বাঁচার জন্য ওড়না মাথায় দিয়ে গলা পর্যন্ত ঢেকে রাখেন ঠিক তেমনি বাঁদরটিও নিজের আধা মুখ থেকে নিয়ে লাগলো দৌড়। বনি বাঁদরের বুদ্ধি প্রায় মানুষের মতনই। সেটাই প্রমাণিত হল ভিডিওতে।


মাস্ক পরা এখন ‘নিউ নরমাল’ হয়ে উঠেছে আমাদের জীবনে। তবে করোনা সংক্রমণ এড়াতে মাস্ক পড়া নিয়ে বিস্তর সর্তকতা জারি করলেও এখনও তা মেনে চলছেন না অনেকেই। রাস্তায় বেরোলে এখনো মাস্ক পড়ার জন্য অনুরোধ করতে হয় লোকদেরকে। মন্ত্রী থেকে শুরু করে চিকিৎসকেরা সকলেই বারবার বলছেন মাস্ক পড়ার জন্য। সে কথাই জানিয়ে দিল একটি বাঁদর।

Check Also

১ লিটার দুধের মূল্য ৮ হাজার ৫০ টাকা!

দুধ অত্যন্ত পুষ্টিকর ও সুষম খাদ্য। দুধে রয়েছে বিভিন্ন ধরনের গুণাগুণ যা প্রায় সকলেরই জানা। ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *