Breaking News
Home / VIRAL / দেশের সেনা শহী’দ হয়েছে, রা’গে চিনকে শি’ক্ষা দিতে লাদাখের পথে ১০ ক্ষুদে, মুহূর্তে ভাইরাল সেই ভিডিও

দেশের সেনা শহী’দ হয়েছে, রা’গে চিনকে শি’ক্ষা দিতে লাদাখের পথে ১০ ক্ষুদে, মুহূর্তে ভাইরাল সেই ভিডিও

যু’দ্ধের প্রস্তুতি নিতে চায় শিশুরাও। নিজেদের দেশের সেনা জওয়ানদের মে’রেছে চীন। তাদের সঙ্গে যু’দ্ধে যেতে বাড়ি থেকে বেরিয়েছে তারা। প্রত্যেকের বয়স আনুমানিক ১২ বছরের মধ্যে। তারা সংখ্যায় ছিলো ১০ জন। ১০ জনই ল’ড়তে চায় ভারতীয় সেনাবাহিনীর সাথে কাঁধ মিলিয়ে। চীনের বিরু’দ্ধে প্রতি’শো’ধ স্পৃ’হা জেগেছে শিশুমনে।

ভাবনার সাথে সাথেই কাজ। বাড়ি থেকে বেরিয়ে পড়েছে তারা। লাদাখ সীমা’ন্ত পাড়ি দিতে বহু পথ হাঁটতে ও রাজিব ওই শিশুরা। তবে তাদের ইচ্ছা পূরণ হতে হলো না। ধরা পড়ে গেল জনৈক পু’লিশ আধিকারিকের। দশটি শিশুর এমন কী’র্তি তাক লা’গিয়ে দেয় তাকে। এত কম বয়সে এত মনোবল আসে কোথা থেকে এই ভেবেই তোলপাড় সারা নেট দুনিয়া।

উত্তরপ্রদেশের আলীগড় এ ঘটনায় এমন ঘটনা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে শিশুদের সঙ্গে কথা বলছেন পু’লিশ আধিকারিক। তিনি ওই শিশুদের সঙ্গে কথা বলে অ’বাক হয়ে যান। চিনি কে উ’চিত শি’ক্ষা দিতে হবে, তাই তারা পাড়ি দিচ্ছে লাদাখ সীমা’ন্তে।

অবুঝ শিশু মন। বুঝতে পারেনি তাদের বয়স এতটাই কম যে এই মুহূ’র্তে তাদের সেনাবাহিনীতে নিয়োগ করা যায় না। তবুও ঘটনার মধ্য দিয়ে শিশুদের দেশ মায়ের প্রতি ভালোবাসা ভক্তির পরিমাণ ঠিক কতটা তা আর বলার অপেক্ষা রাখে না। ভারত মাতা কে চীনের আগ্রা’সী মনোভাব থেকে বাঁ’চাতে এই শিশুরা এগিয়ে যেতে চায়। প্রা’ণের ভ’য় নেই, দেশের সেবায় প্রা’ণ বাজি রাখতেও প্রস্তুত এরা।

তাদের সঙ্গে ওই পু’লিশ আধিকারিক এর কথোপকথন সোশ্যাল মিডিয়ায় এসেছে। সেখানে দেখা গিয়েছে, রাস্তার পাশেই দাঁড়িয়ে ১০ জন খুদে। তাদের সম্মুখে দাঁড়িয়ে একের পর এক প্রশ্ন করে চলেছেন এক পু’লিশ আধিকারিক। কথা বলে জানতে পারা গিয়েছে, তারা যাচ্ছে ভারত-চীন সীমা’ন্তে, যেখানে কুড়ি জন সৈ’ন্য শহী’দ হয়েছেন চিনা আক্র’মণে।

পায়ে হেঁটে হাজার হাজার কিলোমিটার পথ পাড়ি দিতেও প্রস্তুত এই খুদেরা। প্রথমে ওই পু’লিশ আধিকারিক সকলের নাম পরিচয় জানতে চান। পরে, পু’লিশ আধিকারিক তাদের প্রশ্ন করেছেন, “ল’ড়তে চাও তোমরা?” এই প্রশ্নের জবাব ওই খুদেরা সমস্যার দিয়েছে। বলেছে, “হ্যাঁ”।

দেখুন সেই ভিডিও

পরে অবশ্য অনেক বুঝিয়ে ১০ জন শিশুকে বাড়ি পাঠানো গিয়েছে।

Check Also

মেকআপ করলে আলুকেও সুন্দরী লাগে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার দৌলতে মানুষের জীবনে মনোরঞ্জনের অভাব হয়না। মানুষের অভিনব ট্যালেন্ট হোক বা হাসির কোনো ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *