Breaking News
Home / VIRAL / সবুজ কুসুমের ডিম দিচ্ছিল সাত মুরগি, হলো আসল রহস্য উন্মোচন

সবুজ কুসুমের ডিম দিচ্ছিল সাত মুরগি, হলো আসল রহস্য উন্মোচন

আমরা সাধারণত জানি মুর্হি -হাঁস বা অন্যান্য পাখির ডিমের রং সাদা হয় আর তার ভেতরের অংশের কুসুমের রং হয় হলুদ অথবা লাল হবে। তবে আপনি কি কখনো সবুজ রঙের ডিমের কুসুম দেখেছেন ?

সম্প্রতি ভারতের কেরালায় মালাপ্পুরামের অন্তর্গত একটি খামারে থাকা সাত টি মুরগি নিয়মিত ভাবে বেশ কিছুদিন ধরে সবুজ রঙের কুসুমের ডিম্ দিচ্ছিলো।

শুধু তাই নয় ওই ডিম্ কে সেদ্ধ বা রান্না করার পরেও সবুজ রং দূর হচ্ছিলো না।
ওই খামারের মালিক শিয়াবুদ্দিন জানিয়েছে যে তিনি টানা ৯ মাস ধরে সবুজ কুসুম পেয়ে কিছুই বোঝে উঠতে পারছিলেন না। আর সেই খবর ছড়িয়ে পড়তেই কেরালার পশু চিকিৎসা ও পারেনি বিজ্ঞান বিশ্ব বিদ্যালয়ের গবেষকরা খামারে ছুটে চলে আসেন। এরপর ওই ৭ টি মুরগি নিয়ে তারা শুরু করেন গবেষণা।

বিশ্ববিদ্যালয়ের গবেষকরা জানিয়েছে যে ওই সত্যি মুরগিকে নিয়মিত ভাবে রেখে দেওয়া হয় স্বাভাবিক খাবার আর এরফলে কয়েকদিন পরেই মুরগি গুলো হলুদ রঙের কুসুমের ডিম্ দিতে শুরু করে। বিজ্ঞানীরা জানিয়েছে এজ ওই মুরগিদের খাবারের সমস্যার জন্যই কুসুম গুলি সবুজ রঙের হচ্ছিলো।

আপনি কী কোলেস্টেরল নিয়ে খুবই চিন্তিত।তবে জেনে নিন এই সহজ উপায় গুলি

শরীর কোলেস্টেরল পরিমান বেড়ে গেলে নানা সমস্যার সম্মুখীন হতে হয় বিশেষ করে হৃদরোগ, স্ট্রোকের ঝুঁকি ঝুঁকি বেড়ে যায় এই কোলেস্ট্রেরল নিয়ন্ত্রন রাখা অত্যন্ত জরুরি। অনেকেই কোলেস্ট্রেরল কমাতে নানান ধরণের ওষুধের কথা বলে থাকেন।কিন্তু চা খেলেও এধরণের সমস্যার সমাধান হয়ে যাবে সেটি হল ভেষজ চা।গবেষণাগারে পরীক্ষার মাধ্যমে জানা গেছে ভেষজ চা খারাপ নিকোলেস্টেরোলের পরিমান কমাতে সাহায্য করে।যেমন:-

>আদা চা হজম এবং কাশির জন্য ভালো কার্যকরী।কিন্তু আদা চা খারাপ কোলেস্টেরল কমাতে দারুন ফলদায়ক এতে থাকা এন্টি-ইনফ্লামেটরি ও এন্টিঅক্সিডেন্ট থাকায় কোলেস্টেরল কমাতে সাহায্য করে।

>আদা চায়ের মতনই হলুদ চা রক্তে খারাপ কোলেস্টেরলের পরিমান কমাতে ও অস্থিসন্ধির ব্যাথাও কমাতে সাহায্য করে।

>আমরা জানি তুলসী পাতা খেলে নানা রোগ থেকে মুক্তি পাওয়া যায় তবে শুধু তুলসী পাতা বা তুলসী পাতার চা
খেলে আপনার রক্তের খারাপ কোলেস্টেরলের পরিমান কমবে।

>মেথি চা আপনার ওজোন কমাতে সাহায্য করে এবং কোষ্ঠকাঠিন্য কমাতে এটি খুবই কার্যকরী।এছাড়াও কোলেস্টেরল কমাতে এর কোনো তুলনা নেই।

Check Also

এক’ফোটা দুধ পেতে মৃ’ত মায়ের পা’শে অবুঝ শিশুর আর্তনাদ

মাকে ডাকছে অবুঝ শিশু। কিন্তু সন্তানের ডাকে সাড়া নেই মায়ের। মা যখন সাড়া দিচ্ছে না ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *