Breaking News
Home / VIRAL / সিংহের হাত থেকে সন্তানকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা, হল না শেষরক্ষা

সিংহের হাত থেকে সন্তানকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা, হল না শেষরক্ষা

পৃথিবীর সকল ভালোবাসা হেরে যায় মায়ের ভালোবাসা আর স্নেহ মমতার কাছে। পৃথিবীতে মা-ই হলো একমাত্র জিনিস যার ঋন কখনও শোধ করা যায় না। কারন, নিজের সন্তানকে মানুষ করতে,ভালো রাখতে মায়ের ত্যাগ হার মেনে যায় সব কিছুর কাছে। আর এই মায়ের ভালোবাসা মানুষের ক্ষেত্রে হোক বা পশুদের ক্ষেত্রে। সন্তানের জন্য মায়ের ভালোবাসা সবক্ষেত্রেই সমান। আর এই গর্ভস্থ সন্তানের মঙ্গলের জন্য নিজের প্রাণ বাজি রাখতেও দ্বিধাবোধ করেন না পৃথিবীর কোনও মা-ই।

ঠিক তেমনই অপত্য স্নেহের একটি মর্মস্পর্শী ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে নেটপাড়ার। যা মুহুর্তের মধ্যে হৃদয় ভারাক্রান্ত করে দিয়েছে নেট পাড়ার সদস্যদের। বিশ্বজুড়ে চলছে করোনা মহামারী। তারমধ্যেও সুদূর কেনিয়ার জঙলে দেখা গেলো এক মা জিরাফের নিজের একদিনের সন্তানের প্রতি অপরিসীম ভালোবাসার ছবি।

আর নেটদুনিয়ায় ভারাক্রান্ত এই ছবিটি শেয়ার করেছেন, ভারতীয় এক তথ্যপ্রযুক্তি তালুকের কর্মী। ২৯ বছর বয়সী শ্রীকান্ত শান্তিনাথন এই ছবিটি তুলেছেন কেনিয়ার বিখ্যাত ‘মাসাই মারা ন্যাশনাল পার্ক’ থেকে। শেয়ার হওয়া ছবিটিতে দেখা গিয়েছে, জঙ্গলের ভিতরে একটি মা জিরাফের সদ্যোজাত সন্তানকে টেনে নিয়ে যাচ্ছে এক ক্ষুধার্ত সিংহী।

মা জিরাফ সিংহীর মুখ থেকে শাবক সন্তানকে বাঁচাতে আপ্রাণ লড়ে যাচ্ছে। তবুও শেষরক্ষা হয়নি। শেষপর্যন্ত সিংহীর কাছে পরাস্ত হয় মা জিরাফটি। ময়দানেই মৃত্যুর কোলে ঢলে পড়ে সে। আর শাবকটির ঠাঁয় হয় সিংহীর পেটে।

Check Also

এক’ফোটা দুধ পেতে মৃ’ত মায়ের পা’শে অবুঝ শিশুর আর্তনাদ

মাকে ডাকছে অবুঝ শিশু। কিন্তু সন্তানের ডাকে সাড়া নেই মায়ের। মা যখন সাড়া দিচ্ছে না ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *