Breaking News
Home / NEWS / সামনে এলো পাকিস্তানে যাত্রীবাহী বিমান ভেঙ্গে পড়ার মুহুর্তের CCTV ফুটেজ

সামনে এলো পাকিস্তানে যাত্রীবাহী বিমান ভেঙ্গে পড়ার মুহুর্তের CCTV ফুটেজ

গতকাল অর্থাৎ শুক্রবার বিকাল বেলায় পাকিস্তানের করাচিতে ঘটে যায় বিমান দুর্ঘটনা। যাত্রীবাহী ওই বিমানটি ল্যান্ড করার কিছুক্ষণ আগেই জনবহুল এলাকায় ভেঙ্গে পড়ে। ভেঙ্গে পড়া বিমানটি হলো পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি এয়ারবাস ৩২০ বিমান। বিমানটিতে থাকা যাত্রী ও বিমানকর্মীরা সহ মোট ৯৯ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া যায়। আর সেই বিমান দুর্ঘটনার একটি CCTV ফুটেজ এবার সামনে এসেছে। সামনে আসা ভিডিওটি গতকাল বিকালের বিমান দুর্ঘটনা বলে দাবী করার পর থেকেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

পাকিস্তানের ওই দুর্ঘটনাগ্রস্ত যাত্রীবাহী বিমান ল্যান্ড করার কিছুক্ষণ আগেই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এটিসি-র। তারপরেই পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের PK 8303 যাত্রীবাহী বিমান ভেঙে পড়ে বিমানবন্দরের নিকটস্থ একটি মডেল কলোনিতে। দুর্ঘটনাগ্রস্ত বিমানটি লাহোর থেকে করাচি আসছিল। দুর্ঘটনার পর এই উদ্ধার কাজে নেমে পড়েন পাকিস্তানের রেঞ্জার্স সেনারা ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। যে জায়গায় বিমানটি ভেঙে পড়েছে সেই জায়গায় অনেকগুলি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানা যায়। এই বিমান দুর্ঘটনায় আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু করা হয়।

এই বিমানে যে সকল যাত্রী ছিলেন, যাদের মধ্যে ৯৯ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ছিলেন পাকিস্তানের এক জনপ্রিয় মডেল জারা আবিদ। বিমান দুর্ঘটনায় পাকিস্তানের ওই মডেল জারা আবিদের মৃত্যু খবর নিশ্চিত করেছেন পাকিস্তানের জনপ্রিয় সাংবাদিক জেইন খান। তবে এই দুর্ঘটনায় আশ্চর্যজনকভাবে প্রাণে বেঁচে যান দুই জন যাত্রী। পিআইএর মুখপাত্র আবদুস সাত্তার সংবাদমাধ্যমে জানিয়েছেন, বিমানটিতে ৯০ জন যাত্রী ছিলেন। সেটি লাহোর থেকে করাচি যাচ্ছিল।

PIA crashed just before a minute from the runway ….Airbus 320 aircraft 🙏🏻May god bless all the souls 🙏🏻

Posted by Akbar Hasan on Friday, May 22, 2020

পাক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, করাচি বিমানবন্দর থেকে সামান্য কিছুটা দূরে মালিরের মডেল কলোনির কাছে জিন্নাহ গার্ডেনের কছে ভেঙে পড়ে বিমানটি। ঘটনার পর গোটা এলাকা ধোঁয়ায় ভরে যায়। এমনকি বিমানের ধ্বংসের কারণে কয়েকটি বাড়িতে আগুন লেগে যায়।

এছাড়াও অন্যান্য পাকিস্তানের সংবাদ সংস্থার খবর অনুযায়ী জানা গিয়েছে, বিমানটিতে মোট যাত্রী ছিলেন ৯৯ জন। আর ক্রু ছিলেন ৮ জন। যদিও এখনও ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ জানা যায়নি।

Check Also

হাওড়া স্টে’শনে এই ভুল’টি করলে’ই এবার মোটা টাকার জরিমানা, পড়ুন বিস্তারিত

স্টেশনে কিংবা ট্রেনের বগির ভিতরে বিজ্ঞাপন দিয়েও কোনো কাজের কাজ হচ্ছে না, জোরদার চলছে মাইকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *