Breaking News
Home / WORLD / ঘরবন্দি মানুষ; রাস্তায় শয়ে শয়ে ময়ূর, বাধিয়ে দিল যানজটও! (ভিডিও)

ঘরবন্দি মানুষ; রাস্তায় শয়ে শয়ে ময়ূর, বাধিয়ে দিল যানজটও! (ভিডিও)

মারণ ভাইরাস করোনা ভারতেও কালো থাবা বসিয়েছে। এই ভাইরাস ঠেকাতে লকডাউন চলছে দেশটিতে। ফলে বন্ধ মানুষের দৈনন্দিন জীবনযাত্রার অনেক কিছুই। প্রয়োজন ছাড়া বাইরে যাওয়ার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে পরিবেশের দূষণমাত্রা অনেকটাই কম।

মানুষের আনাগোনা না থাকায় নিজেদের অবস্থানে বহু বিলুপ্তির পথে থাকা প্রাণী। এমন অবস্থায় প্রকৃতি ফিরেছে নিজের ছন্দে। মানুষের আনাগোনা কম হতেই বনের পশুপাখি নিশ্চিন্তে বিচরণ শুরু করেছে। আর সেই ছবি বারবার সামনে আসছে।

কয়েকদিন আগে ভারতের গোয়ায় দেখা মিলেছে ব্ল্যাক প্যান্থারের, বম্বে আইআইটি সংলগ্ন পাওয়াই বস্তির একটি বাড়িতে ঢুকে পড়ে একটি হরিণ, ব্যারাকপুরের মতো ঘনবসতিপূর্ণ জায়গাতে দেখা মিলেছে ময়ূরের। এদিকে, অলিভ রিডলে ভরেছে ওড়িশার একাধিক বিচ, ফ্লেমিঙ্গোতে গোলাপি হয়ে ওঠেছে নভি মুম্বাই।

আরো এক বিরল দৃশ্য দেখা গেছে সম্প্রতি। একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গেছে শয়ে শয়ে ময়ূর রাস্তা আটকে দাঁড়িয়ে রয়েছে। পেখম মেলে নেচে বেড়াচ্ছে ফাঁকা রাস্তায়। কর্কশ গলায় অস্থির করে তুলছে। ভেরিফায়েড ট্যুইটার হ্যান্ডেল থেকে ভিডিওটি শেয়ার করেছেন ভারতের বনবিভাগের কর্মকর্তা পরভিন কাসওয়ান।

ভিডিওতে দেখা যাচ্ছে, জঙ্গলের মধ্যে দিয়ে একটি পিচের রাস্তা ধরে একটি গাড়ি এগিয়ে চলেছে । সামনে সারি সারি ময়ূর রাস্তার ওপরে দাঁড়িয়ে। যে পরিস্থিতিতে যে কোনো সময় কার্যত অবরুদ্ধ হয়ে পড়তে পারে রাস্তা। শেয়ার করা ভিডিওটি অবশ্য গাড়ির ভিতর থেকেই রেকর্ড করা হয়েছে। তবে ময়ূর দেখে প্রথমে গাড়ি থামিয়ে দেন চালক। কিন্তু, গাড়ি দেখে কর্কশ গলায় ডাকতে শুরু করে ময়ূরের দল। পরে গাড়ি এগিয়ে নিয়ে গেলে আশেপাশে ধীরে ধীরে জঙ্গলের মধ্যে সরে যায় তারা।

দেখুন ভিডিও-

Check Also

এশিয়ার যে দেশে বিয়ে করলেই নবদম্পতি পাবে ৪ লাখ ৮২ হাজার টাকা!

বিয়ে করলেই নবদম্পতি সরকারের কাছ থেকে আর্থিক পুরস্কার পাবেন! পুরস্কারের মূল্যও কম নয়, বাংলাদেশি মুদ্রায় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *