Breaking News
Home / NEWS / আতঙ্কের মাঝে স্বস্তির সুখবর! করোনা জয় করে ‘রেড জোন’ হাওড়ায় বাড়ি ফিরলেন ৩৬ জন

আতঙ্কের মাঝে স্বস্তির সুখবর! করোনা জয় করে ‘রেড জোন’ হাওড়ায় বাড়ি ফিরলেন ৩৬ জন

সংক্রমণ সারিয়ে ওরা সুস্থ হয়ে উঠেছেন। এরকমই ৩৬ জনকে আজ ছেড়ে দেওয়া হল ফুলেশ্বরের সঞ্জীবনী হাসপাতাল থেকে। করোনা মানেই তাই শুধু আশঙ্কা নয়। করোনা মুক্তির ঘটনা কিন্তু এরাজ্যে বেড়েই চলেছে।

শুক্রবার দুপুর থেকে বিকেল পর্যন্ত দফায় দফায় ৩৬ জনকে ছেড়ে দেওয়া হল। সুস্থ করে বাড়ি পাঠানো হল হাওড়ার ফুলেশ্বর সঞ্জীবনী হাসপাতাল থেকে। এই হাসপাতালটি কোভিড হাসপাতাল হিসেবে চিহ্নিত। হাসপাতালের অধিকর্তা শুভাশীষ মিত্র বলেন, “একদল চিকিৎসক নার্স এবং কর্মী এখানে লড়াই চালিয়ে যাচ্ছেন। পুরোদস্তুর করোনা হাসপাতাল এটি। এখানে নিরাপত্তা বলয় রয়েছে চারটি স্তরে।”

তিনি জানান, “শুক্রবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া ৩৬ জনের মধ্যে ২৮ জন নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। রিপোর্ট পজিটিভ নিয়ে এখানে চিকিৎসাধীন ছিলেন। নিয়ম অনুযায়ী, তাঁদের রিপোর্ট পরপর ২ বার নেগেটিভ হয়। তাই আজ ছেড়ে দেওয়া হল। বাকিদের বিভিন্ন উপসর্গ ছিল। শ্বাসকষ্ট, জ্বর, সর্দি-কাশি ছিল। কিন্তু তাঁদের রিপোর্ট পরপর নেগেটিভ এসেছে। সেই কারণে তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে।”

তাই করোনার সংক্রমণের আশঙ্কা এবং আতঙ্ক যেমন রয়েছে, তেমন একইভাবে সংক্রামিত হওয়ার পর চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যাটাও কিন্তু ক্রমশ বাড়ছে। তাই অযথা আতঙ্ক নয়। সাবধানে থাকুন। সুস্থ থাকুন। বিধিনিষেধ মেনে চলুন। সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রাখুন। বাইরে বেরলে মাস্ক পরুন। মাস্ক না থাকলে ওড়না, রুমাল, মোটা কাপড় দিয়ে নাক-মুখ ঢেকে বের হন।

Check Also

হাওড়া স্টে’শনে এই ভুল’টি করলে’ই এবার মোটা টাকার জরিমানা, পড়ুন বিস্তারিত

স্টেশনে কিংবা ট্রেনের বগির ভিতরে বিজ্ঞাপন দিয়েও কোনো কাজের কাজ হচ্ছে না, জোরদার চলছে মাইকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *