Breaking News
Home / NEWS / করোনায় মৃত্যু বাবার, ছেলের হাতে ১৮ লাখ টাকার বিল ধরাল হাসপাতাল!

করোনায় মৃত্যু বাবার, ছেলের হাতে ১৮ লাখ টাকার বিল ধরাল হাসপাতাল!

বাবার প্রাণ কেড়ে নিয়েছে করোনা। মধ্যবিত্ত ছেলের প্রাণ কেড়ে নিতে চাইল হাসপাতাল কর্তৃপক্ষ! ৭৪ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যুর পর তাঁর ছেলের হাতে ১৮ লাখ টাকার বিল ধরিয়ে দিল মুম্বইয়ের এক হাসপাতাল। বিলের বহর দেখে ছেলের প্রাণবায়ু তখন বেরিয়ে যাওয়ার জোগাড়! মুম্বইয়ের জুহুর বেসরকারি হাসপাতালে নানাবতীতে এমন ঘটনা ঘটেছে। হাসপাতাল কর্তৃপক্ষের পাঠানো বিল দেখে চোখ কপালে উঠেছে সেই ব্যক্তির। করোনার চিকিত্সার জন্য এত টাকা খরচ! ভেবে কুল—কিনারা করতে পারছেন না তিনি।

৩১ মার্চ সেই বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করা হয়। সঙ্কটাপন্ন অবস্থায় ছিলেন তিনি। সেই বৃদ্ধের শরীরের বিভিন্ন অঙ্গ—প্রত্যঙ্গ কাজ করা বন্ধ করে দিয়েছিল। তাই তাঁকে রাখতে হয়েছিল আইসিইউতে। ১৫ এপ্রিল সেই বৃদ্ধ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর পরই তাঁর ছেলেকে ১৮ লাখ টাকার বিল পাঠা হাসপাতাল কর্তৃপক্ষ। বৃদ্ধের ছেলের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষ শুধু কোভিড চার্জ নিয়েছে দুই লাখ ৮০ হাজার টাকা। ওষুধ ও আইসিইউ’র ভাড়া আট লাখ ৬০ হাজার টাকা। অন্যান্য বিল চার লাখ ৬০ হাজার টাকা। এমনকী বৃদ্ধের মৃতদেহ হাসপাতাল থেকে শ্মশানে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্সের ভাড়া ধরা হয়েছে আট হাজার টাকা।

বৃদ্ধের ছেলে জানান, বাবার করোনা টেস্ট পজিটিভ হওয়ার পর আমরা সবাই কোয়ারেন্টিনে ছিলাম। ফলে হাসপাতালে যেতে পারিনি। ফোন ও ই-মেলের মাধ্যমে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতাম আমরা। এর মধ্যে দুবার হাসপাতালে টাকা জমা দিয়েছি আমরা। হাসপাতালের ডিরেক্টর মনপ্রীত সোহালের যুক্তি, ভারতের যে কোনও ভাল পরিষেবা-যুক্ত হাসপাতালে দৈনিক এমন চার্জ নেওয়া হয়। কোনও কোনও হাসপাতালে আবার এর থেকেও বেশি বিল করা হয়।

Check Also

মাধ্যমিক যোগ্যতায় চাকরি, ভারতীয় ডাকবিভাগে ৬৩৪ পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারি

চাকরিপ্রার্থীদের জন্য ভালো খবর। মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরির বিজ্ঞ’প্ত ি প্রকাশ করল ভারতীয় ডাকঘর। ভারতীয় ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *