Breaking News
Home / NEWS / করোনাতঙ্কের মাঝেই নতুন রোগের উদয়, শরীর জুড়ে লাল গুটি সঙ্গে অসম্ভব জ্বালা

করোনাতঙ্কের মাঝেই নতুন রোগের উদয়, শরীর জুড়ে লাল গুটি সঙ্গে অসম্ভব জ্বালা

পৃথিবী জুড়ে করোনার কালবেলা চলছে। একের পর এক প্রাণ ছিনিয়ে নিচ্ছে কালান্তক করোনা। প্রাণঘাতী ভাইরাসের জেরে ডোনাল্ড ট্রাম্পের দেশে মৃত্যু মিছিল অব্যাহত। এই অবস্থায় নতুন করে ত্রাস সৃষ্টি করছে নাম না জানা অচেনা আরও এক রোগ। করোনার দাপট ঠেকাতেই হাঁপিয়ে ওটার জোগার ট্রাম্প প্রশাসনের। এই অবস্থায় মার্কিন মুলুকে নতুন রোগের প্রকোপ দেখা দেওয়ায় ভীতসন্ত্রস্ত গোটাদেশ।

এক রেডিও সাক্ষাৎকারে মার্কিন স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক বলেন, ” করোনা আতঙ্কের মাঝেই এক অজানা রোগের উপদ্রব শুরু হয়েছে আমেরিকায়। যা সবচেয়ে বেশি আক্রমণ করছে শিশুদের এবং অল্পবয়সী ছেলে-মেয়েদের। যা যথেষ্ট উদ্বেগের বিষয়।” তিনি আরও বলেন, সম্পূর্ন নতুন এই রোগে সারা দেহে প্রদাহের সৃষ্টি হচ্ছে। শুধু তাই নয়, এই রোগে শিশুদের সারা শরীরে লাল-লাল গুটি গুটি দেখা দিচ্ছে। যা অসম্ভব জ্বালার সৃষ্টি করছে শরীর জুড়ে।”

আর সম্পূর্ন নতুন এই রোগের আক্রমণে ইতিমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে অনেক শিশু মারা গিয়েছে। আবার অনেকের হার্ট এবং ফুসফুস ফেলিওর হয়ে যাওয়ায় তাদের লাইফ সাপোর্টে রাখা হয়েছে। আক্রান্ত শিশুদের মধ্যে বেশকিছু জনের অবস্থা আরও আশঙ্কা জনক হওয়ায় তাদের ইনসেন্টিভ কেয়ার ইউনিটে ডাক্তারদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। যদিও, আক্রান্ত শিশুদের প্রত্যেকেরই রক্তের নমুমা পরীক্ষা করা হয়েছে।

তাতে অবশ্য করোনার জীবাণু মেলেনি। ফলে কিছুটা হলেও স্বস্তি মিলেছে। তবে নয়া এই রোগের সঙ্গে করোনাভাইরাসের কোনও সম্পর্ক আছে কিনা তা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছেন ডাক্তার,গবেষক- বিজ্ঞানীরা। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, আক্রান্ত শিশুদের প্রত্যেকেরই বয়স পাঁচের মধ্যে।

আর এই রোগ তাদের ইমিউনিটি পাওয়ার অনেক কমিয়ে দিচ্ছে। এদিকে দিন যতই যাচ্ছে ততই রুপ পরিবর্তন করছে মারণ করোনা। ফলে পৃথিবী জোড়া মহামারীর মধ্যে নতুন করে দেখা দিচ্ছে অন্য এক চোরাশঙ্কা।

Check Also

SBI গ্রাহকদের জন্য দারুণ সুখবর, বাড়িতে গিয়ে টাকা দিয়ে আসবে ব্যাংক

এমনিতেই করোনা আতঙ্কে ভুগছে দেশ থেকে রাজ্যবাসী। বারবার চিকিৎসকরা বলছেন সংক্রমণের হাত থেকে বাঁচতে গেলে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *