Breaking News
Home / NEWS / আজহারের পর প্রাক্তন অভাবী ক্রিকেটারদের পাশে দাঁড়ালেন গাভাসকর-কপিল-গম্ভীররা

আজহারের পর প্রাক্তন অভাবী ক্রিকেটারদের পাশে দাঁড়ালেন গাভাসকর-কপিল-গম্ভীররা

আজহারউদ্দিনের পর ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন গড়া তহবিলে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সুনীল গাভাসকর , কপিলদেব, গৌতম গম্ভীর এবং গুন্ডাপ্পা বিশ্বনাথ। লকডাউনে আর্থিক দিক দিয়ে পিছিয়ে থাকা দেশের বিভিন্ন রাজ্যের প্রাক্তন ক্রিকেটারদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন।

দেশ জুড়ে লকডাউন চলাকালীন ICA দেশের প্রায় ৩০ জন প্রাক্তন ক্রিকেটারকে আর্থিক সহায়তার জন্য একটি তহবিল গঠন করে। গত সপ্তাহে ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের সদস্যরা অনলাইনে বৈঠক করে দেশের অভাবী প্রাক্তন ক্রিকেটারদের সহযোগিতা করার সিদ্ধান্ত নেন। তহবিল গঠন করার দশ দিনের মধ্যেই প্রায় ৪০ লক্ষ টাকা জমা পড়েছে। প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটাররা ছাড়াও ICA গড়া এই তহবিলে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে গুজরাতের একটি কর্পোরেট সংস্থা।

ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের সভাপতি অশোক মালহোত্রা পিটিআই-কে জানিয়েছেন, আজাহারউদ্দিন আগে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। এবার এগিয়ে এসেছেন গাভাসকর, কপিলদেবের মত ব্যক্তিত্বরা। এর ফলে আমাদের কাজ করার ইচ্ছে আরও বেড়ে যাচ্ছে। প্রত্যেক খেলোয়াড় তাদের সামর্থ্য অনুযায়ী তহবিলে অর্থ দিচ্ছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আমরা সংস্থার পক্ষ থেকে গত সপ্তাহে আবেদন করেছি । এর মধ্যেই ৪০ লক্ষ টাকা তহবিলে জমা পড়েছে। তারমধ্যে ১০ লক্ষ টাকা ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন নিজেদের ফান্ড থেকে দিয়েছে।”

ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসনের পক্ষ থেকে জানানো হয়েছে তারা এই আবেদন বিদেশি ক্রিকেটারদের কাছেও করেছে । অনেকে এগিয়ে এসেছেন । আগামী ষোলই মে পর্যন্ত আর্থিক সাহায্য গ্রহণ করবে ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন । তারপর প্রত্যেক জোন থেকে পাঁচ থেকে ছয় জন ক্রিকেটারকে সাহায্য করার জন্য বেছে নেওয়া হবে ।

মূলত যে সমস্ত ক্রিকেটারদের অর্থ উপার্জনের ক্ষমতা নেই। বিসিসিআই কিংবা রাজ্য সংস্থার থেকে কোন পেনশন পান না, তাদেরকেই সাহায্য করবে ইন্ডিয়ান ক্রিকেট অ্যাসোশিয়েসন। উল্লেখ করা যায় ২০১৯ সালের ৫ জুলাই প্রাক্তন ক্রিকেটারদের অফিসিয়াল অ্যাসোশিয়েসন হিসেবে পথ চলা শুরু হয়েছে ICA -র । বোর্ডের অনুমোদিত এই সংস্থার বর্তমান সদস্য ১৭৫০ জন ।

Check Also

হাওড়া স্টে’শনে এই ভুল’টি করলে’ই এবার মোটা টাকার জরিমানা, পড়ুন বিস্তারিত

স্টেশনে কিংবা ট্রেনের বগির ভিতরে বিজ্ঞাপন দিয়েও কোনো কাজের কাজ হচ্ছে না, জোরদার চলছে মাইকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *