Breaking News
Home / NEWS / প্রয়াত কিম জং উন, চাঞ্চল্যকর এই খবর দিচ্ছে হংকং টিভি!

প্রয়াত কিম জং উন, চাঞ্চল্যকর এই খবর দিচ্ছে হংকং টিভি!

শেষ রক্ষা হল না। প্রয়াত উত্তর কোরিয়ার রাষ্ট্রনেতা কিম জং উন। এমনটাই চাঞ্চল্যকর খবর দিচ্ছে হংকং টিভি। আর তাঁদের এই প্রতিবেদন ঘিরে শোরগোল বেঁধে গিয়েছে সর্বত্র। যদিও এখনও পর্যন্ত উত্তর কোরিয়ার তরফে কিছু জানানো হয়নি। এমনকি বিজ্ঞপ্তিও দেওয়া হয়নি। বিভিন্ন সংবাদমাধ্যম হংকং টিভিতে প্রকাশিত একটি ছবিকে টুইট করছে।

সেখানে দেখা যাচ্ছে, উত্তর কোরিয়ার শাসকের মৃতদেহ শায়িত রয়েছে। আর ছবি বিশ্বের দরবারে আরও চাঞ্চল্য ছড়িয়ে দিয়েছে। যদিও সেই ছবিও আসল কিনা সেই সত্যতা যাচাই করা হয়নি। তবে এই খবর প্রকাশিত খবর পরেই বিশ্বজুড়ে আলোড়ন তৈরি হয়েছে। একটাই কৌতহল, সত্যিই কিম জং উনের মতো রাষ্ট্রনেতার প্রয়াণ ঘটেছে? যদিও এই উত্তরের অপেক্ষায় গোটা বিশ্বের মানুষ।

দিন কয়েক আগেই খবর এসেছিল যে ভালো নেই উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক কিম জং উন। একটা অস্ত্রোপচার হওয়ার পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। উত্তর কোরিয়া এই খবর উড়িয়ে দিলেও, খবরটি নিশ্চিত করেছিলেন মার্কিন গোয়েন্দারা। এই অবস্থায় কিম জং কে সুস্থ করতে সাহায্যের হাত বাড়ায় চিন। জানা যাচ্ছে, সেখানে কয়েকজন ডাক্তারকে পাঠানো হয়েছে। যারা কিমকে পরীক্ষা করে দেখবেন বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, ৩৬ বছরের রাষ্ট্রনেতা কিমকে শেষ দেখা গিয়েছিল গত ১১ এপ্রিল। সরকারি একটি বৈঠকে যোগ দিয়েছিলেন তিনি। এরপর তাঁর প্রয়াত ঠাকুরদা কিম ইল সাং-এর জন্মিদন পালন করেন ১৫ এপ্রিল। এরপর থেকেই রহস্যজনকভাবে উধাও তিনি। কোথাও দেখা যাচ্ছে না তাঁকে। যদিও উত্তর কোরিয়ার এক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, সম্প্রতি হার্ট সার্জারি হয়েছে তাঁর। বর্তমানে তিনি চিকিৎসাধীন।

জানা গিয়েছে, গত কয়েক মাস ধরেই তাঁর শরীর ভালো ছিল না। প্রচণ্ড স্মোক করতেন তিনি। তাই অসুস্থ হয়ে পড়েন। যদিও উত্তর কোরিয়ার দাবি, কিমের অসুস্থতা নিয়ে যে খবর প্রকাশ হচ্ছে তা ভুল। সূত্রের খবর অসগস্ট মাস থেকেই অসুস্থ তিনি। তবে তাঁর করোনা হওয়ার কোনও খবর এখনও নেই। পুরো বিষয়টির দিকে নজর রেখেছে আমেরিকা। মার্কিন প্রেসিডেন্ট খোদ নিজে খোঁজখবর নিচ্ছেন। যদিও এখনও পর্যন্ত কিমের প্রয়াণ নিয়ে কোনও মন্তব্য করেনি ওয়াশিংটন বা ট্রাম্প প্রশাসন। এমনকি প্রতিবেশি দক্ষিণ কোরিয়ার তরফেও এই বিষয়ে কিছু জানানো হয়নি।

Check Also

একেই বলে ভালোবাসা! স্ত্রীকে বাঁচাতে গিয়ে শরীরের ৯০ শতাংশ পুড়লো স্বামীর!!!

সং’যুক্ত আরব আমিরাতের দুবাই শহরে বসবাসকারী ৩২ বছর ব’য়সী এক ভারতী’য় নাগরিক নিজের অ্যাপার্টমেন্টে লাগা ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *