Breaking News
Home / HEALTH / Online-এ নাম নথিভুক্ত করে বাড়িতে বসেই হবে করোনা টেস্ট…

Online-এ নাম নথিভুক্ত করে বাড়িতে বসেই হবে করোনা টেস্ট…

গোটা বিশ্ব যখন বিশ্ব মহামারী কোভিড-১৯ কবলে তখন ব্যাঙ্গালুরুর প্র্যাক্টো আনল এক অভিনব পন্থা। যার সাহায্যে কোভিড-১৯ পরীক্ষার জন্য সহজেই অনলাইনে নাম নথিভুক্ত করা যাবে। এই সংস্থার সঙ্গে একত্রিত হয়ে একইভাবে এগিয়ে এসেছে ভারত সরকার ও ইন্ডিয়ান কাউন্সিল তথা মেডিকেল রিসার্চ দ্বারা অনুমোদনপ্রাপ্ত থাইরোকেয়ার কম্পানি।

বেঙ্গালুরু র এই প্র্যাক্টো সংস্থা জানিয়েছে সোমবার থেকেই এই কাজ শুরু করা হয়েছে। শুধুমাত্র মুম্বাই বাসীদের জন্য এই সুবিধা সীমাবদ্ধ নয়।এই সুবিধার আয়ত্তের মধ্যে আসতে চলেছে সমস্ত দেশবাসী ও। প্রত্যেকে এই সুবিধা পাবেন।
এই সুবিধা তে অন্তর্ভুক্ত হতে হলে প্রয়োজন আইডি কার্ড, যাতে থাকবে নথিভূক্ত ডাক্তারের প্রেসক্রিপশন ডাক্তার সই সহ ফর্ম।

সাধারণ মানুষের কথা ভেবেই আয়ত্তের মধ্যেই মাত্র ৪০০০ টাকায়এই পরীক্ষা করানো সম্ভব বলে জানানো হয়েছে। যারা এই টেস্ট করাতে চায় তাদের নাম নথিভুক্ত করার জন্য যেতে হবে https://covid.thyrocare.com বা https://www.practo.com/covid-test লিঙ্কে।

প্র্যাক্টোর তরফ থেকেও জানানো হয়েছে যে-“পরীক্ষার জন্য আগ্রহী ব্যক্তি দের বাড়ি থেকে নমুনা সংগ্রহ করে আনা হবে। নমুনা সংগ্রহকারীরা আইসিএমআর-এর গাইডলাইন মেনে কাজ করবেন এবং ভাইরাল ট্রান্সপোর্ট মিডিয়ামে এর মাধ্যমে সেই নমুনা সরাসরি থাইরোকেয়ারের ল্যাবরেটরিতে পাঠানো হবে। সংগৃহীত নমুনা পরীক্ষার পর তা ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে রেজাল্ট অনলাইনেই দিয়ে দেওয়া হবে।”

প্র্যাক্টোর চিফ হেলথ স্ট্র্যাটেজি অফিসার ডক্টর আলেক্সান্ডার কুরুভিল্লা বেশি সংখ্যক ল্যাবরটরি গড়ার পক্ষেই সহমত জানিয়েছেন। তিনি বলেছেন, “এই মুহূর্তে যত বেশি সম্ভব ল্যাবরেটরি গড়ে তোলা সম্ভব হবে, তত বেশি করে করোনাভাইরাসের পরীক্ষা করা সম্ভব হবে। যত বেশি সম্ভব মানুষের সুবিধা করতে পারি সেটাই আমাদের উদ্দেশ্য।”

Check Also

৩’টাকা দি’য়ে ফলটি কিনু’ন !! এই একটি ফলের রসেই গলবে কিডনির পাথর

অপারেশন ছাড়াই গলবে কিডনির পাথর। শুধু একটি ফলের রসেই কিডনির পাথর দূর হবে! হ্যাঁ, ভুল ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *