Breaking News
Home / NEWS / এ মাসের শেষের দিকে নিয়ন্ত্রণে আসবে করোনাভাইরাস!

এ মাসের শেষের দিকে নিয়ন্ত্রণে আসবে করোনাভাইরাস!

করোনাভাইরাস নিয়ন্ত্রণে চলছে গবেষণা। বিশেষজ্ঞরা কবে নাগাদ এই প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ থেকে বিশ্ব মুক্তি লাভ করবে তার হিসেব-নিকেশের চেষ্টা চালাচ্ছেন। এরইমধ্যে আশার কথা জানালেন চীনের স্বনামধন্য শ্বাসতন্ত্রের রোগ বিশেষজ্ঞ জুং নানশান। চীনের শেনজেন টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, এপ্রিলের শেষের দিকেই নিয়ন্ত্রণে চলে আসবে কভিড-১৯।

জুং নানশান বলেন, করোনা প্রতিরোধে বিশ্বের দেশগুলো বেশ কার্যকরী পদক্ষেপ নিচ্ছে। এতে আমার মনে হচ্ছে, চলতি মাসের শেষদিকে মহামারিটি নিয়ন্ত্রণে আসবে। তবে আগামী বসন্তে আরো একটি ভাইরাসের প্রাদুর্ভাব হবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা রয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি।

চীনে করোনাভাইরাসের চিকিৎসায় জুং নানশান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। তার নেতৃত্বাধীন দল করোনাকে নিয়ন্ত্রণে রেখেছেন। তাই তার মন্তব্যকে গুরুত্বকে প্রকাশ করছে দেশটির গণমাধ্যমগুলো।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাস মহামারিতে বিশ্বজুড়ে প্রাণহানির সংখ্যা ৫১ হাজার ছাড়িয়েছে। গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহরে প্রাণী থেকে মানুষের শরীরে ভাইরাসটির প্রথম সংক্রমণ ঘটে। এরপর মাত্র তিন মাসের ব্যবধানে এই বিপুলসংখ্যক মানুষকে প্রাণ হারাতে দেখল বিশ্ব। এরই মধ্যে রেকর্ডসংখ্যক মানুষ কভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। সংক্রমিতের সংখ্যা ১০ লাখ পেরিয়ে গেছে।

Check Also

LIC-এর তরফে বাচ্চাদের উদ্দেশ্যে নিয়ে আসা হল বিশেষ প্ল্যান, মাত্র 155 টাকার প্রিমিয়ামে মিলবে মোটা অংকের টাকা

LIC-এর তরফ থেকে একাধিকবার নতুন নতুন প্ল্যান আনা হয়ে থাকে। LIC সাধারণ মানুষের কথা ভেবে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *