Breaking News
Home / VIRAL / মাত্র ৫০ পয়সাতেই তৈরি করে নিতে পারবেন ঘরোয়া মাস্ক, দেখুন ভিডিও…

মাত্র ৫০ পয়সাতেই তৈরি করে নিতে পারবেন ঘরোয়া মাস্ক, দেখুন ভিডিও…

করোনা আক্রান্তের জেরে দেশ জুড়ে চলছে মাস্ক ও স্যানিটাইজারের কালোবাজারি। রাজ্যে এই বিষয়ে তৎপর প্রশাসন। একাধিক ওষুধের দোকানে হানা দিয়ে ইতিমধ্যেই প্রসাশনের তরফ থেকে নেওয়া হয়েছে ব্যবস্থা। মাস্কের কালোবাজারি রুখতে ছোট বড় নানা ওষুধের দোকানে মাঝে মধ্যেই ঢুঁ মারছে পুলিশ। এই বিষয়ে ব্যবসায়ীরা জানিয়েছেন, তাঁদেরকেই বেশি দামে কিনতে হচ্ছে মাস্ক। ২০ টাকা ৩০ টাকা দামের মাস্ক কিনতে হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়। সেই কারণেই এই জরুরি সময়ে মাস্কের দাম চড়িয়ে বিকোচ্ছে বাজারে।

মাস্কের দাম ও তার চাহিদা আকাশ ছোঁয়া হওয়ার কারণে বেশি পয়সা দিয়েও ওষুধের দোকানে মিলছেনা। আর দাম অতিরিক্ত পরিমানে বেশি হওয়ার কারণে সাধারণ নিন্মবিত্ত এক পরিবারের পক্ষে সমস্ত সদস্যের জন্য মাস্ক কেনা সমস্যার হয়ে দাঁড়িয়েছে। তাই যাতে সাধারণ মানুষকে ঠকতে না হয় আর এই মারণ ভাইরাস থেকে রক্ষা পাওয়া যায় তার এক অভিনব পদ্ধতি দেখালেন এই বাংলাদেশের শিক্ষক। মাত্র ৫০ পয়সা খরচ করেই তিনি বানিয়ে দেখালেন করোনা ভাইরাসের প্রধান হাতিয়ার মাস্ক। খুব সহজ ও সাধারণ পদ্ধতি কাজে লাগিয়ে চোখের পলক ফেলতেই তিনি মাস্ক বানিয়ে ফেলছেন আপাতত ফেসবুকে ভাইরাল এই ভিডিও। দেখে নিন অনবদ্য উপায়ে মাস্ক বানানোর কায়দা-

https://www.facebook.com/watch/?v=207886443783456

গোটা বিশ্বের কাছে বর্তমানে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে এই মারণ রোগ। ইতিমধ্যেই এই রোগকে মহামারি বলে চিহ্নিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। চিনে এই রোগের উৎপত্তি হলেও ধীরে ধীরে সারা বিশ্বে ছড়িয়ে পরেছে এই মারণ রোগ। পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৬৯৬১০। সেই সঙ্গে ভারতে এই মুহূর্ত অবধি আক্রান্তের সংখ্যা ১১৪। এই মারণ রোগের হাত থেকে রক্ষার জন্য একাধিক সচেতনা অবলম্বন করার নির্দেশ দিয়েছে ‘হু’।

Check Also

রাস্তায় পড়ে থাকা দুই ব্যাগে মিলল সাড়ে আট কোটি ‘টাকা’

দুই ছেলেকে সঙ্গে নিয়ে লকডাউনের মধ্যেই রাস্তায় বেরিয়েছিলেন এক দম্পতি। পথিমধ্যে একটি ব্যাগ পড়ে থাকতে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *