Breaking News
Home / NEWS / ভারতে আক্রান্ত ১০০; আরও পাঁচ রাজ্যে বিধিনিষেধ…

ভারতে আক্রান্ত ১০০; আরও পাঁচ রাজ্যে বিধিনিষেধ…

ভারতে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সর্বশেষ তথ্য অনুসারে শনিবার মধ্যরাত পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১০০ জনে দাঁড়িয়েছে। এদিকে, করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাওয়ায় আরও পাঁচটি রাজ্যে নানা বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

কলকাতায় এমনিতেই করোনার আতঙ্কে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিভিন্ন অনুষ্ঠান, স্কুল-কলেজ, জাদুঘর, সায়েন্স সিটি। এছাড়া সিনেমা হল বন্ধ রাখার বিষয়টিও প্রশাসনের বিবেচনাধীন। এ ছাড়া পাঞ্জাব, তেলেঙ্গানা, হিমাচলপ্রদেশ এবং গোয়াতেও জমায়েত নিষিদ্ধ করা হয়। এর আগে কেরালা, বিহার, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, হরিয়ানা এবং মণিপুরের মতো রাজ্য এই একই পদক্ষেপ নেওয়া হয়েছিল।

সর্বশেষ প্রাপ্ত তথ্য বলছে, মহারাষ্ট্র থেকে সর্বাধিক করোনা সংক্রমণের ঘটনা সামনে এসেছে। শুক্রবার পর্যন্ত মহারাষ্ট্রে মোট ১৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গিয়েছিল। এর চব্বিশ ঘণ্টা যেতে না যেতে শনিবার রাত পর্যন্ত সেই সংখ্যাটা এক লাফে বেড়ে হয়েছে ৩১। এ ছাড়া কেরালা থেকে মোট ২২টি করোনাভাইরাসে এ আক্রান্তের খবর পাওয়া গেছে।

মহারাষ্ট্র ছাড়াও রাজস্থান, তেলেঙ্গানা এবং কেরালা থেকে একজন করে নতুন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

এদিকে, উদ্ভূত পরিস্থিতিতে শনিবার করোনাকে ‘অবহিত বিপর্যয়’ হিসেবে ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় সরকার। এর আওতায় স্টেট ডিজাস্টার রেসপন্স ফান্ড (এসডিআরএফ) বা রাজ্য দুর্যোগ প্রতিক্রিয়া তহবিল চিকিৎসা খাতে অর্থ বরাদ্দ করা যাবে।

প্রসঙ্গত, ভারতে মোট করোনা আক্রান্ত ব্যক্তিদের মধ্যে বর্তমানে ১০ জন সম্পূর্ণ সুস্থ হয়েছে। দুজনের মৃত্যু হয়েছে। কর্নাটক এবং দিল্লিতে এই মৃত্যুর ঘটনা ঘটেছে।

Check Also

হাওড়া স্টে’শনে এই ভুল’টি করলে’ই এবার মোটা টাকার জরিমানা, পড়ুন বিস্তারিত

স্টেশনে কিংবা ট্রেনের বগির ভিতরে বিজ্ঞাপন দিয়েও কোনো কাজের কাজ হচ্ছে না, জোরদার চলছে মাইকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *