Breaking News
Home / WORLD / মৃত্যুপুরীতে দেশের গান গাইছেন ইতালিয়ানরা! (ভিডিও)

মৃত্যুপুরীতে দেশের গান গাইছেন ইতালিয়ানরা! (ভিডিও)

প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় পুরো ইতালিকে কার্যত অবরুদ্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। গৃহবন্দি হয়ে পড়েছে প্রায় ৬ কোটি মানুষ। করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি ও মৃতের সংখ্যা বাড়তে থাকায় দেশটির প্রধানমন্ত্রী গিউসেপ্পে কন্তে লোকজনকে বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশ দিয়েছেন। এমন পরিস্থিতিতে মনোবল বাড়ানোর প্রয়াসে ব্যতিক্রমি উদ্যোগ নিয়েছে ইতালিয়ানরা। ঘরের বারান্দা থেকে তারা দেশাত্ববোধক গান করছেন।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে ইতালিয়ানরা ঘরের বারান্দায় গানের আসর বসিয়েছে, প্রতিবেশীরাও তাতে গলা মেলাচ্ছেন। ইতালির প্রধানমন্ত্রী গিউসেপ্পে কন্তে নিষেধাজ্ঞা ঘোষণার পর কার্যত ইতালিয়ানদের সমস্ত দৈনন্দিন কার্যক্রম বন্ধ হয়ে গেছে। মুদি দোকান, ব্যাংক এবং ফার্মেসী ছাড়া সব কিছু বন্ধ।

একজন টুইটার ব্যবহারকারী একটি ভিডিও শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে সিয়েনার টাসকান শহরের সরু গলির বাসিন্দারা তাদের গলের ব্যালকনিতে দাঁড়িয়ে সুরেলা কণ্ঠে দেশাত্ববোধক গান করছেন। অনেকে সে গান আবার রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন। এমন দুর্যোগময় পরিস্থিতিতেও তারা একসঙ্গে সবাই দেশাত্ববোধক গান করছেন। নিজের মনোবল বাড়ানোর জন্যই তাঁরা এমন অভিনব উদ্যোগ নিয়েছেন বলে বলছিলেন একজন বাসিন্দা।

করোনার প্রকোপে চীনের পর ইতালিই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। প্রতিদিনই বাড়ছে মৃতের মিছিল। মৃতের সংখ্যা এরই মধ্যে হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা প্রায় ২০ হাজার বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ইতালির ২০ টি প্রদেশের সবগুলোতেই করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এক বিবৃতিতে প্রধানমন্ত্রী কন্তে বলেন, কোনো কাজ বা জরুরি প্রয়োজন ছাড়া কারো ঘরের বাইরে বের হওয়া বা অন্য কোথাও ভ্রমণের প্রয়োজন নেই। তিনি বলেছেন, সব ধরনের জনসমাগম নিষিদ্ধ থাকবে এবং সব ধরনের খেলাধুলার ইভেন্ট বাতিল করা হয়েছে। আগামী ৩ এপ্রিল পর্যন্ত এই বিধি-নিষেধ জারি থাকবে বলে জানানো হয়েছে।

Check Also

সপরিবারে করোনা আক্রান্ত হয়ে যা বললেন কুস্তিগীর রক

পুরো নাম ডোয়াইন ‘দ্য রক’ জনসন। তবে রক নামেই তাকে চেনে সারাবিশ্বের মানুষ। তিনি একাধারে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *