Breaking News
Home / NEWS / বায়ুসেনার বিমানে ইরান থেকে ফিরলেন ৫৮ জন ভারতীয়…

বায়ুসেনার বিমানে ইরান থেকে ফিরলেন ৫৮ জন ভারতীয়…

অবশেষে দেশের মাটি স্পর্শ করল ভারতীয় বায়ুসেনার বিমান C-17 Globemaster। করোনার থাবায় ত্রস্ত গোটা বিশ্ব। এরই মধ্যে মধ্যপ্রাচ্যের দেশ ইরানে আটকে পড়েছিল ৫৮ জন ভারতীয়। সোমবার তাঁদের উদ্ধার করে দেশে ফিরিয়ে আনবার জন্য ইরানে উড়ে যায় C-17 Globemaster। মঙ্গলবার সকালে দীর্ঘপথ যাত্রা শেষে ৫৮ জন ভারতীয়কে নিয়ে গাজিয়াবাদের মাটি ছোঁয় বায়ুসেনার বিমান C-17 Globemaster।

এদিন সকালে তাঁদের নিয়ে আসা হয় গাজিয়াবাদের হিন্দন এয়ার ফোর্স এয়ারবেসে। সেখান থেকে প্রথমে শারীরিক পরীক্ষা করা হবে। তারপর নেওয়া হবে পরবর্তী পদক্ষেপ। মঙ্গলবার সকালে বিদেশমন্ত্রী এস.জয়শঙ্কর ভারতীয় বায়ুসেনার মিশন সম্পূর্ণ হয়েছে জানিয়ে টুইটারে একটি বার্তা পোস্ট করেন।

উল্লেখ্য, বর্তমানে তেহরান-সহ ইরানের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছেন বহু ভারতীয়। এদের মধ্যে অনেকেই সোশ্যাল মিডিয়ায় উদ্ধারের আর্জি জানিয়ে পোস্ট করছেন। এর আগে আটকে পড়া ভারতীয়দের রক্ত ও অন্য নমুনা নিতে চিকিৎসক দল পাঠিয়েছিল নয়াদিল্লি।

বিদেশমন্ত্রী জয়শংকরও সম্প্রতি জানিয়েছেন, ইরানে আটকে থাকা ভারতীয়দের উদ্ধারে সবরকম আলোচনা চালাচ্ছে কেন্দ্র। এরপর তেহরান সরকারের তরফে সবুজ সঙ্কেত পাওয়ার পরেই প্রস্তুতি শুরু হয়ে যায়। কীভাবে এয়ারলিফট করে ভারতীয়দের ফিরিয়ে নিয়ে আসা যায় সেই প্রস্তুতি নেয় ভারতীয় বায়ুসেনা। তাঁরপরেই দেশে ফিরল এই ৫০ জন আটকে পড়া ভারতীয়।

Check Also

SBI গ্রাহকদের জন্য দারুণ সুখবর, বাড়িতে গিয়ে টাকা দিয়ে আসবে ব্যাংক

এমনিতেই করোনা আতঙ্কে ভুগছে দেশ থেকে রাজ্যবাসী। বারবার চিকিৎসকরা বলছেন সংক্রমণের হাত থেকে বাঁচতে গেলে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *