Breaking News
Home / NEWS / বিশ্বের শক্তিশালী সেনাবাহিনীতেও করোনা আতঙ্ক, হাজারেও বেশি জওয়ানকে পাঠানো হল আইসোলেশনে!

বিশ্বের শক্তিশালী সেনাবাহিনীতেও করোনা আতঙ্ক, হাজারেও বেশি জওয়ানকে পাঠানো হল আইসোলেশনে!

ইতিমধ্যে গোটা বিশ্বে মহামারির আকার নিয়েছে করোনা ভাইরাস। ক্রমশ বাড়ছে ভয়াবহ এই মারণ রোগে আক্রান্তের সংখ্যা। এবার বাংলাদেশেও আঘাত হেনেছে করোনা। সেখানে তিনজনের শরীরে এই মারণ ভাইরাস পাওয়া গিয়েছে বলে জানাচ্ছে সেখানকার স্থানীয় সংবাদমাধ্যম।

অন্যদিকে নতুন করে ভারতে পাঁচজনের শরীরে করোনা ভাইরাস শণাক্ত করা সম্ভব হয়েছে। রবিবার স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে দেশের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৯। কেরলে একই পরিবারের পাঁচজনের শরীরে ধরা পড়েছে এই ভাইরাস। পরিবারটি কিছুদিন আগে ইতালি থেকে ফিরেছে। গোটা বিশ্বজুড়ে আতঙ্ক এখন একটাই করোনা।

আর সেই আতঙ্ক গ্রাস করেছেন ইজরায়েলের সেনাবাহিনীকেও। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ইজরায়েলের এক হাজার ২৬২ সেনাকে আইসোলেশনে রাখা হয়েছে। বিশ্বের অন্যতম শক্তিশালী সেনাবাহিনী বলে মনে করা হয় ইজরায়েলের সেনাবাহিনীকে। এবার সেখানেও করোনা আতঙ্ক। জানা গিয়েছে, এই সমস্ত সেনা জওয়ানদের কাজে না গিয়ে আগামী দুই সপ্তাহ বাড়িতে থাকতে বলা হয়েছে। সারা বিশ্বে যখন করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ছে, তখন ইজরায়েলের সেনাবাহিনী কার্যত নজিরবিহীন ব্যবস্থা নিল।

ইজরায়েল সামরিক বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, যেসব সেনা সদস্য করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে, তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে। তাঁর দাবি, এই সমস্ত সেনা জওয়ানরা বেশিরভাগই ছুটিতে দেশের বাইরে ছিল। কিন্তু দেশে ফেরার পরেই এই সমস্ত জওয়ানদের মধ্যে বেশ কিছু পরিবর্তন লক্ষ্য করা গিয়েছে। আর সতর্কতা হিসাবেই এই সিদ্ধান্ত বলে উক্ত সেনাবাহিনীর মুখপত্র জানিয়েছেন। এর আগে ইজরায়েলের ১৮৯ সেনাকে ১৪ দিনের জন্য বাধ্যতামূলকভাবে আইসোলেশনে রাখা হয়েছিল।

বিশ্বের ১০৩ দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখনও পর্যন্ত ইজরায়েলের ২১ সেনাকে করোনাভাইরাসের পরীক্ষায় পজিটিভ পাওয়া গিয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে চিন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, জাপান, ইতালি, ফ্রান্স, জার্মানি, স্পেন, অস্ট্রিয়া ও সুইজারল্যান্ডের নাগরিকদের ইজরায়েলে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

Check Also

হাওড়া স্টে’শনে এই ভুল’টি করলে’ই এবার মোটা টাকার জরিমানা, পড়ুন বিস্তারিত

স্টেশনে কিংবা ট্রেনের বগির ভিতরে বিজ্ঞাপন দিয়েও কোনো কাজের কাজ হচ্ছে না, জোরদার চলছে মাইকে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *