Breaking News
Home / INSPIRATION / ক্রিকেট খেলার পাসাপাসি এই ৭ ক্রিকেটার উচ্চপদস্ত সরকারি অফিসার

ক্রিকেট খেলার পাসাপাসি এই ৭ ক্রিকেটার উচ্চপদস্ত সরকারি অফিসার

কর্মজীবন হোক কিংবা ব্যক্তিগত জীবন ক্রিকেটারদের সম্মন্ধে জানতে কৌতুহলের শেষ নেই। তাঁরা শুধুই ক্রিকেটার নন, সেলিব্রেটিও বটে। রাজনীতিবিদ ও সিনেমার তারকাদের নিয়ে যেমন সবসময় চর্চা করা হয় তেমনই ক্রিকেটাররাও বরাবর চর্চার অংশ। কিন্তু অনেকেই জানেন না এমন অনেক ভারতীয় ক্রিকেটার রয়েছেন যাদের ভারত সরকার উচ্চপদস্থ সরকারি কাজে নিয়োগ করেছেন। জেনে নিন কারা…

কপিল দেব
ভারতীয় ক্রিকেটের ইতিহাসে কপিল দেব একজন উজ্জ্বল নক্ষত্র। ১৯৮৩ সালে কপিল দেবের অধিনায়কত্বে বিশ্বকাপ জেতে ভারত। অর্জুন পুরষ্কার, পদ্মশ্রী, পদ্মভূষন সহ একাধিক সম্মান পান। ২০০৮ সালে তিনি ভারতীয় সেনার প্রথম লেফট্যানেন্ট কর্ণেল হিসেবে নিযুক্ত হন।

মহেন্দ্র সিং ধোনি
ভক্তদের কাছে মাহি। অনেকেই মনে করেন ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির মতো খেলোয়ার নেই। দল হেরে যাওয়ার আগে দর্শকরা ঈশ্বর স্মরন না করে মাহি স্মরণ করেন। দর্শকরা অনেকেই মনে করেন, মাহি ভারতীয় ক্রিকেটের ঈশ্বর। ২০১১ সালে তাঁর নেতৃত্বেই ভারত বিশ্বকাপ জেতে। রাজীব গান্ধি খেলরত্ন ও পদ্মশ্রী সহ একাধিক পুরষ্কার পেয়েছেন তিনি। মহেন্দ্র সিং ধোনি ভারতীয় সামরিক বাহিনীর লেফটেন্যান্ট পদে নিযুক্ত।

শচীন তেন্ডুলকর
শচীন তেন্ডুলকরকে ভারতীয় ক্রিকেটের ঈশ্বর বলা হয়। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অসাধারন ছাপ ফেলে গেছে শচীন তেন্ডুলকর। ভারত সরকার তাঁকে ভারতীয় বিমান বাহিনীর ক্যাপ্টেন নিযুক্ত করেন।

হরভজন সিং
হরভজন সিং মূলত ভারতীয় দলের বোলার। ভারতীয় দলে তাঁর অসাধারন অবদানের জন্য পরিচিত। ভারতীয় দলের প্রথম সারির ক্রিকেটারদের মধ্যে জনপ্রিয়। হরভজন সিং কে পাঞ্জাব পুলিশের ডিএসপি পদে নিযুক্ত আছেন।

উমেশ যাদব
ভারতীয় দলের ডানহাতি বোলার। উমেশ যাদবের অসাধারন বোলিং এর জন্য দর্শকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন।ভারত সরকার উমেশ যাদবকে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার অ্যাসিস্টেন্ট নিযুক্ত করেন।

কে এল রাহুল
ভারতীয় দলের ডানহাতি ব্যাটসম্যান। প্রথম সারির ক্রিকেটারদের মধ্যে একজন।জিতেছেন একাধিক পুরষ্কার। ভারত সরকার কে এল রাহুলকে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার হিসেবে নিয়োগ করেন।

যুজবেন্দ্র চাহাল
মূলত ডানহাতি বোলার। অসাধারন বোলিং এর জন্য জনপ্রিয় তিনি। ভারত সরকার যুজবেন্দ্র চাহালকে ইনকাম ট্যাক্স ডিপার্ট্মেন্টের ইন্সপেক্টর হিসেবে নিযুক্ত করেন।

Check Also

বিবাহবার্ষিকীতে স্বামীকে কিডনি উপহার দিলেন স্ত্রী

একেই বলে হয়তো ভালোবাসার উপহার ৷ ফুলের তোড়া নয়, নয় ক্যান্ডেল লাইটল ডিনার ৷ দামি ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *