Breaking News
Home / NEWS / ধেয়ে আসছে ঘূর্ণাবর্ত, রাজ্য জুড়ে ফের বৃষ্টির পূর্বাভাস

ধেয়ে আসছে ঘূর্ণাবর্ত, রাজ্য জুড়ে ফের বৃষ্টির পূর্বাভাস

রাজ্য থেকে ইতিমধ্যেই বিদায় নিতে শুরু করেছে শীত, চলছে আবহাওয়ার পরিবর্তন। আর এরই মাঝে নতুন করে ঘূর্ণাবর্তের আবির্ভাব। যে কারণে ফের বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে রাজ্য জুড়ে। দুদিন রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনই পূর্বাভাস পাওয়া গিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে।

চলতি সপ্তাহের শুরুতেই কলকাতা থেকে শীত তার আসবাবপত্র গুটিয়েছে, আর এবার জেলাগুলি থেকেও ধীরে ধীরে বিদায় নিচ্ছে। তবে আগামী সপ্তাহের সোমবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যজুড়ে। ঘূর্ণাবর্তের জেরে উত্তর ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির দেখা মিলতে পারে। এছাড়াও মেঘলা আকাশ থাকতে পারে বেশ কয়েকটি জেলায়। পাশাপাশি সমুদ্র উত্তাল হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে। আন্দামান সাগর ও দক্ষিণ বঙ্গোপসাগরে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে।

শুক্রবার থেকে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পংয়ে। তবে সোমবার উত্তরবঙ্গের বেশিরভাগ জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার নাগাদ পশ্চিমের জেলাগুলি অর্থাৎ বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী দিন চারেক তাপমাত্রার সেরকম অদল বদল হবে না বলেই পূর্বাভাস হাওয়া অফিসের। এই কয়েকটা দিন কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ থেকে ২১ ডিগ্রির মধ্যেই। অন্যদিকে বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়া, ঝাড়গ্রাম এই সমস্ত এলাকার দিনের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ থেকে ১৮ ডিগ্রির মাঝামাঝি থাকার সম্ভাবনা রয়েছে।

Check Also

SBI গ্রাহকদের জন্য দারুণ সুখবর, বাড়িতে গিয়ে টাকা দিয়ে আসবে ব্যাংক

এমনিতেই করোনা আতঙ্কে ভুগছে দেশ থেকে রাজ্যবাসী। বারবার চিকিৎসকরা বলছেন সংক্রমণের হাত থেকে বাঁচতে গেলে ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *