Breaking News
Home / VIRAL / বড়শিতে ধরা পড়ল ডায়নোসর আকৃতির প্রাণী, ভেজে খেয়েছেন তিনি

বড়শিতে ধরা পড়ল ডায়নোসর আকৃতির প্রাণী, ভেজে খেয়েছেন তিনি

হঠাৎ করেই অদ্ভূত রকমের প্রাণীর কারণে বিখ্যাত হয়ে গেছেন এক ব্যক্তি। নরওয়ের এক জেলের ক্ষেত্রে ঘটেছে ঘটনাটি। ওই প্রাণীর সঙ্গে যিনি সেটি ধরেছেন দু’জনেই ইন্টারনেটে জনপ্রিয় হয়ে গেছেন।

নরওয়ের জেলে অস্কার লুনড্যালবে বেরিয়েছিলেন ‘ব্লু হ্যালিবুট’ ধরার জন্য। ওই জাতের মাছ খুবই সুস্বাদু। গভীর সমুদ্রে পাওয়া যায় মাছগুলো। সে অনুসারে অস্কার নরওয়ের সৈকত থেকে প্রায় আট কিলোমিটার দূরে যান। বড়শি ফেলেন পানির প্রায় ৮০০ মিটার গভীরে। এরপর অপেক্ষা করতে থাকেন।

কিছুক্ষণ অপেক্ষা কারার পর বড়শিতে টান পড়তেই সুতা গোটাতে থাকেন। কিন্তু বুঝতে পারেন, বড় আকৃতির কিছু আটকা পড়েছে বড়শিতে। প্রায় আধ ঘণ্টার চেষ্টায় সেটি নৌকায় তুলে নিয়ে আসেন তিনি।

নৌকায় তুলতেই ভয়ে লাফিয়ে ওঠেন তিনি। প্রাণীটি যে আগে কখনোই দেখেননি তিনি। প্রাণীটিকে প্রথমবার দেখলে মনে হবে ছোটখাটো একটি ডায়নোসর। শরীরের তুলনায় বড় বড় চোখ আর সরু লেজ।

ওই প্রাণীকে ধরার পর স্বাভাবিক হতে কিছুটা সময় লাগে অস্কারের। পরে সেটিকে হাতে নিয়ে ছবিও তোলেন তিনি। স্থানীয় সংবাদ মাধ্যমকে তিনি জানান, প্রথমে ভয় পেলেও পরে বুঝতে পারেন এমন কিছু হাতে এসেছে যা সচরাচর দেখা যায় না। ডায়নাসরের মতো প্রাণীটি কী, সেটা তিনি জানতেন না।

ওই প্রাণীটি আসলে একটি মাছ, নাম র‌্যাটফিস। এরা হাঙরের সমগোত্রীয়। র‌্যাটফিস গভীর সমুদ্রে বাস করে। ফলে খুব কমই এদের দেখা পাওয়া যায়। এরা প্রায় ৩০ কোটি বছরের পুরনো প্রাণী বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

অস্কার জানান, মাছটি ভয়ঙ্কর দেখতে হলেও তিনি সেটি বাড়িতে নিয়ে যান। এমনকি সেটা ভেজে খেয়েও ফেলেন। তার দাবি, একটু অন্য রকমের স্বাদের হলেও বেশ সুস্বাদু ওই র‌্যাটফিস। তবে ওইদিন ডায়নাসরের মতো দেখা র‌্যাটফিসই নয়, দু’টি ব্লু ব্যালিবুটও তার বড়শিতে উঠেছিল।

Check Also

এক’ফোটা দুধ পেতে মৃ’ত মায়ের পা’শে অবুঝ শিশুর আর্তনাদ

মাকে ডাকছে অবুঝ শিশু। কিন্তু সন্তানের ডাকে সাড়া নেই মায়ের। মা যখন সাড়া দিচ্ছে না ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *